কাবার গিলাফ কারখানা পরিদর্শনে এমপি নদভী



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
কাবার গিলাফ কারখানা পরিদর্শনে এমপি নদভী

কাবার গিলাফ কারখানা পরিদর্শনে এমপি নদভী

  • Font increase
  • Font Decrease

সৌদি আরব সফররত চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী পবিত্র কাবার গিলাফ তৈরির কারখানা পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) তিনি মক্কার উম্মুল জুদ এলাকায় অবস্থিত পবিত্র কাবা তৈরির কারখানা পরিদর্শন করেন। এ সময় তিনি গিলাফ তৈরির প্রক্রিয়া ঘুরে ঘুরে দেখেন।

পবিত্র ওমরা পালনসহ বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দিতে প্রফেসর নদভী ১২ অক্টোবর সৌদি আরব গমন করেন। সৌদি আরব সফরকালে বাদশাহ সালমান বিন আবদুল আজিজের চ্যারিটি সংস্থা কিং সালমান সেন্টারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এর আগে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম এর সঙ্গেও তিনি এক বৈঠকে মিলিত হন।

কাবার গিলাফ কারখানা পরিদর্শনে এমপি নদভী

১৬ অক্টোবর (শনিবার) আওয়ামী ফাউন্ডেশন মক্কা শাখার আয়োজনে সাতকানিয়া-লোহাগাড়ার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে মিসফালার হোটেল ডিয়ার আল মাতারে সংবর্ধনা দেওয়া হয়।

সংসদ সদস্য ছাড়াও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর আরও বহুমাত্রিক পরিচয় রয়েছে। তিনি একজন প্রতিভাধর খ্যাতিমান আন্তর্জাতিক ইসলামি ব্যক্তিত্ব। সুলেখক ও আরবি সাহিত্যিক। এমটি নদভী নিরলসভাবে দেশ, জাতি ও দ্বীনের জন্য কাজ করে যাচ্ছেন।

প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে প্রথমবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লোহাগাড়া-সাতকানিয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনেও তিনি জয়ী হন।