বন্যা থেকে রক্ষায় খতিব মুফতি রুহুল আমিনের করুণ মোনাজাত

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন বন্যাকবলিত বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের বন্যা কবলিত এলাকার জন্য গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসায় আয়োজিত বিশেষ দোয়ার আগে সংক্ষিপ্ত আলোচনায় তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভারী বৃষ্টি এবং ভারত থেকে তেড়ে আসা পানির ঢলে ফেনী, নোয়াখালী এবং লক্ষ্মীপুর আর কুমিল্লার অংশবিশেষ পানিতে ভাসছে। লাখো বনি আদম, নিরীহ গবাদি পশু, যাবতীয় সহায়-সম্পদ চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন। জানি না এ পর্যন্ত কতজন মানুষ মারা গিয়েছেন। এ অবস্থায় আসুন, আপনি আমি এবং আমরা বিপন্ন মানবতার পাশে দাঁড়াই। যার যা আছে তাই নিয়েই দাঁড়াই।

মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি, আল্লাহতায়ালা যেন এই বৃষ্টি এবং পানিকে গজবের কারণ না বানান। রহমতের উসিলা হিসেবে পরিবর্তন করে দেন।

বিজ্ঞাপন

গওহরডাঙ্গা মাদরাসা মসজিদে আয়োজিত দোয়া মাহফিলে মাদরাসার ছাত্র, শিক্ষক, গওহরডাঙ্গা শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারী, তানজিমুল মুদাররিসিন বাংলাদেশ ও খাদেমুল ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ ও স্থানীয় উলামায়ে-কেরাম উপস্থিত ছিলেন।

দোয়া পরিচালনা করেন গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব, গওহরডাঙ্গা শিক্ষাবোর্ডের সভাপতি ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

দোয়া পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় জাতীয় মসজিদের খতিব বলেন, পৃথিবীতে যত বালা-মসিবত আসে এগুলো আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা। এ সময় বিচলিত না হয়ে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি সামাল দিতে হয় এবং বিপদগ্রস্থদের সহযোগিতায় এগিয়ে এসে তাদের খেদমতে আত্মনিয়োগ করতে হয়। এটা অনেক বড় সওয়াবের কাজ। আল্লাহতায়ালা এসব কাজে সহযোগিতাকারীদের বিশেষ প্রতিদান দেবেন।

খতিব মুফতি রুহুল আমিন আরও বলেন, দেশে যখন গুনাহের কাজ বেড়ে যায়, দুর্নীতিসহ নানাবিধ পাপাচার প্রকট আকার ধারণ করে; তখন আল্লাহর পক্ষ থেকে বিভিন্ন প্রকারের বলা-মসিবত আসে। তাই এ সময় বেশি বেশি তওবার পাশাপাশি আল্লাহর স্মরণাপন্ন হতে হয়।

এ সময় মুফতি রুহুল আমিন দেশবাসীদের বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

দোয়ায় মুফতি রুহুল আমিন বলেন, হে আল্লাহ! আসমানকে আপনি মেহেরবানী করে থামান এবং জমিনকে আমাদের জন্য উপকারী বানিয়ে দিন। আমাদেরকে এ বিপদ থেকে আপনি রক্ষা করুন। আমাদের ওপর রহম করুন, আমাদের ক্ষমা করুন, আমাদের দিকে আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিন। আমাদের ক্ষমা করুন।