‘মার্চ ফর জাস্টিস’ সমর্থনে আইনজীবীদের মিছিল

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা নিম্ন আদালতে আইনজীবীদের মিছিল, ছবি: বার্তা২৪.কম

ঢাকা নিম্ন আদালতে আইনজীবীদের মিছিল, ছবি: বার্তা২৪.কম

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির সমর্থনে রাজধানীর নিম্ন আদালতে বিক্ষোভ ও মিছিল করেছেন আইনজীবীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর পৌনে ১টায় আইনজীবী ও নির্যাতিত পরিবারের সদস্যদের ব্যানারে তারা এ কর্মসূচি পালন করেন।

বিজ্ঞাপন

বিএনপি ও জামায়াতপন্ত্রী প্রায় ৫০ জন আইনজীবী এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। তারা চলমান ছাত্র আন্দোলনের প্রতি সমর্থন জানান। এ সময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দেন। মিছিলটি ঢাকা আইনজীবী সমিতি থেকে শুরু হয়ে কোর্ট হাউজ স্ট্রিট হয়ে সিএমএম আদালতের সামনে থেকে পুনরায় ঢাকা সমিতিতে এসে শেষ হয়।

এ সময় তারা সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেয়।  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদেরের ডাকা মার্চ ফর জাস্টিস এর সমর্থনে তারা এ মিছিল করে।

উল্লেখ্য, মঙ্গলবার (৩০ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার দুপুর সাড়ে ১২টায় দেশের সব আদালত, ক্যাম্পাস এবং রাজপথে ‘মার্চ ফর জাস্টিস’' কর্মসূচি পালন করা হবে। এর বাইরে প্রতিটি ক্যাম্পাস এবং রাজপথে আপনারা নিজেদের সুবিধামতো স্থান এবং সময়ে কর্মসূচি পালন করবেন।

আমরা সারাদেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকার কর্মী, পেশাজীবি, শ্রমজীবী ও সব নাগরিককে আমাদের কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা ও আমাদের দাবি আদায়ের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বিশেষভাবে অনুরোধ করছি।