ঢাকা বার দখলে নিল বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

আওয়ামী লীগবিহীন ঢাকা আইনজীবী সমিতি দখলে নিলো বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা। এর আগে গত ফেব্রুয়ারিতে বিতর্কিত এক নির্বাচনে বারের ২৩ আসনের সবকটিতে জয়ী হয় আওয়ামী লীগপন্থি আইনজীবীরা। ওই নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করেছিল বিএনপিপন্থি আইনজীবীরা।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে সভাপতির কক্ষের তালা খুলে সভাপতির চেয়ারে বসেন ফেব্রুয়ারির নির্বাচনে পরাজিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম। একে একে সিনিয়র এজিএস জহিরুল হক মুকুল, এজিএস মাইনুল হোসেন অপু, তথ্য ও যোগাযোগ সম্পাদক মাজহারুল ইসলাম মারুফসহ ২২জন পরাজিত প্রার্থী। পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম তখনো বারে না আসায় তার কক্ষের চাবি নিজের কাছে রাখেন মিয়া আলম।

বিজ্ঞাপন

পরিবর্তিত প্রেক্ষাপটে মঙ্গলবার আওয়ামী লীগের কোন আইনজীবী নেতাকর্মীকে ঢাকা আইনজীবী সমিতিতে দেখা যায়নি। সকাল সাড়ে ৯টায় বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা ঢাকা আইনজীবী সমিতে ভাঙচুর চালায়। তারা বারের সব অফিস রুম হতে বঙ্গবন্ধু ও সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নামিয়ে ভাঙচুর করেন। তারা আওয়ামী লীগ নেতাদের কক্ষও ভাঙচুর করেন। অফিস কক্ষের দেয়ালে টাঙ্গানো আওয়ামী লীগ নেতাদের ছবিও ভাঙচুর করেন।

অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম বার্তা২৪.কমকে বলেন, আজ থেকে আমি খোরশেদ মিয়া আলম ঢাকা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব গ্রহণ করলাম। দায়িত্ব পালনে তিনি সব আইনজীবী সহায়তা কামনা করেন।