সালমান-আনিসুলের পক্ষে শুনানিতে কোনো আইনজীবী দাঁড়ায়নি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সালমান-আনিসুল

সালমান-আনিসুল

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে রাজধানীর নিউমার্কেট এলাকায় এক হকারের মৃত্যুর ঘটনায় হওয়া হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে তাদের ঢাকার সিএমএম আদালত চত্বরে আনা হয়। পরে দুজনকে আদালতের হাজতখানায় রাখা হয়। সন্ধ্যা ৭টার কিছু সময় আগে আসামিদের উপস্থিতিতে রিমান্ড আবেদন শুনানি হয়। পরে আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

তবে রিমান্ড আবেদন শুনানির সময় সালমান এফ রহমান ও আনিসুল হকের পক্ষে কোনো আইনজীবী দাঁড়ায়নি। আদালসূত্রে জানা যায়, তাদের পক্ষে শুনানি করতে কোনো আইনজীবী রাজিই হননি।

এদিকে, সালমান এফ রহমান ও আনিসুল হককে আদালতে নেওয়ার সময় বিএনপি ও জামায়াতপন্থি আইনজীবীরা নানা স্লোগান দিতে থাকেন। তারা আওয়ামী লীগ সরকারের উঁচু পদের এই দুই ব্যক্তির বিচার দাবি করেন। তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করা হয়।

এর আগে, সিএমএম কোর্ট এলাকায় নিরাপত্তা দিতে বিকেল ৫টা থেকে অবস্থান নেন পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। তাদের একজন ঢাকা কলেজের শিক্ষার্থী সবুজ আলী (২৬) এবং অন্যজন হকার মো. শাহজাহান (২৬)। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এর মধ্যে শাহজাহান হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে মঙ্গলবার গ্রেফতার করা হয়।