ছাত্র আন্দোলনে গুলি: ময়মনসিংহে ছাত্রলীগ আহ্বায়ক কারাগারে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রেদোয়ান হোসেন (২৪) হত্যা মামলায় মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় নওশেল আহমেদ অনিকে ১০ ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক রওশন জাহান রিমান্ড শুনানীর দিন ধার্য করে কারাগারে তাকে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উপ-পরিদর্শক নাছিমা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলা গোয়েন্দা পুলিশ নওশেল আহমেদ অনির ১০ দিন রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহান আগামীকাল (মঙ্গলবার) রিমান্ড শুনানীর দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার রাত ১০টার দিকে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নওশেল আহমেদকে পিস্তল হাতে মিছিলে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে সে ভিডিও ভাইরাল হয়। ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের ঘটনার ভিডিওচিত্র দেখে ছাত্রলীগ নেতা নওশেল আহমেদকে শনাক্ত করা হয়।

গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমানের কর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন।