স্টাফিং ডেকোরেটেড এগস



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
খুবই সাধারণ খাবারকেও সাজিয়ে করে তোলা যায় দৃষ্টিনন্দন। ছবি: সংগৃহীত

খুবই সাধারণ খাবারকেও সাজিয়ে করে তোলা যায় দৃষ্টিনন্দন। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কিছু কিছু খাবার আছে যা কেবল পেটই ভরায় না মনটাও ভরিয়ে দেয়। আর তাই পুষ্টি এবং স্বাদের পাশাপাশি এখন প্রেজেনটেশনটাকেও গুরুত্ব দেওয়া হয়। খুবই সাধারণ একটি খাবারকেও সাজিয়ে করে তোলা যায় দৃষ্টিনন্দন।

সাধারণ সিদ্ধ ডিমকে কি করে সুন্দর এবং পরিপাটি খাবারে রুপ দেয়া যায় তা জেনে নিন আজ-

যা লাগবে

তিনটি সিদ্ধ ডিম

মেয়োনিজ

ব্ল্যাক পেপার

শুকনো মরিচ গুড়া

চিনি গুড়া

চেরি টমেটো

চিজ ক্রিম

মিন্ট লিফ

যেভাবে তৈরি করবেন

প্রথমে সিদ্ধ ডিমগুলোর ঠিক মাঝ বরাবর কেটে নিতে হবে। কাটা ডিম থেকে কুসুমগুলো একটি বাটিতে আলাদা করে নিন। এবার এই কুসুম ক্র্যাশ করে নিতে হবে।

এই কুসুম দিয়ে তৈরি হবে স্টাফিং। এর জন্য কুসুমের সাথে মেয়োজিন ভালোভাবে মিক্স করে স্মুথ স্টাফিং তৈরি করতে হবে। স্মুথ হয়ে এলে দিয়ে দিন ব্ল্যাক পেপার। আবারও মিক্স করে নিতে হবে। এবারে মিশ্রণটি একটি পাইপিং ব্যাগের মধ্যে নিয়ে নিন।

ডেকরেশনের জন্য একটি ট্রেতে ছয়টি সুপের চামচ সাজিয়ে নিন। এখন এই চামচগুলোর মধ্যে সিদ্ধ ডিমের অর্ধেক সাদা অংশ বসিয়ে দিন। এবার একটি স্ট্রেইনারের মধ্যে শুকনো মরিচ গুড়া ও চিনি গুড়ার মিক্স নিয়ে ঝাকিয়ে উপরে একটি পাতলা লেয়ার দিয়ে দিন।

এবার কুসুমের স্টাফিং দিয়ে ডিমের ফাঁকা অংশটা ভরে দিতে হবে। স্টাফিং এর উপরে চেরি টমেটো অর্ধেক করে কেটে দিন। আর অর্ধেক টমেটোর উপরের অংশ থেকে কিছুটা কেটে নিয়ে তাতে চিজ ক্রিম দিয়ে ভরে ফেলুন। সাথে দিয়ে দিন মিন্ট লিফ।

স্টাফিং ডেকোরেটেড এগস সাধারণ এক সিদ্ধ ডিম দিয়ে এমন অসাধারণ উপস্থাপনায় খাবার টেবিলের লুকটাই গর্জিয়াস হয়ে যাবে।