চুলের ঢঙে বিশ্ব রেকর্ড গড়লেন তামি মানসি

  • ফিচার ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

১৯৯০ সাল থেকে চুল কাটেননি টেনেসি

১৯৯০ সাল থেকে চুল কাটেননি টেনেসি

বিশ্বে প্রতিনিয়ত কতই না অদ্ভুত ঘটনার ঘটে। যার কিছু প্রাকৃতিক আর কিছু মানুষ্য সৃষ্ট। এবার তেমনই এক অদ্ভুত ঘটনার সাক্ষী হলো পৃথিবীর মানুষ। দীর্ঘ ৩৩ বছর চুল না কেটে গিনেস বুকে রেকর্ড গড়লেন যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের তামি মানসি (৫৮) নামের এক নারী। সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে, তাঁর নিজের উচ্চতার থেকে চুলের উচ্চতা বেশি। তাঁর চুলের দৈর্ঘ্য ৫ ফুট ৪ ইঞ্চি (১৭২ দশমিক ৭২ সেমি)। ১৯৯০ সালের পর থেকে তিনি আর চুল কাটেনি।

৫৮ বছরের এই নারী ৮০’র দশকে ‘ভয়েস ক্যারি’ নামের একটা ভিডিও দেখে চুল বড় করার অনুপ্রেরণা পান। সেই গানের গায়কের এমন চুল ছিল এবং তখন থেকেই সে নিজের চুলকেও এমন বড় করতে চেয়েছেন।

বিজ্ঞাপন

১৯৮৯ সালের দিকে এক নাপিত তাঁকে চুল কাটাতে রাজি করিয়েছিলেন। কিন্তু সাথে সাথে তিনি দুঃখ প্রকাশ করেন। তারপর ৯ই ফেব্রুয়ারি ১৯৯০ সালে তাঁর জন্মদিন থেকে আর চুল না কাটার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বইয়ে নাম লেখানো ছিল ‘বেশ আশ্চর্যজনক’। এটি এখন বিশ্বের দীর্ঘতম মুলেট এবং এতে আমি খুব আনন্দিত।

তিনি আরো বলেন, পিছনে না ঘোরা পর্যন্ত সামনে থেকে অনেকেই বুঝতে পারেন না যে চুল এত লম্বা। চুল বড় হওয়ার কারণে তিনি সবসময় চুল বেঁধে রাখেন এবং নিয়মিত যত্ন করেন।

২০২২ সালে তিনি ‘এমএস ম্যানিস ইউএস মুলেট চ্যাম্পিয়নশিপের’ ‘ফেমুলেট’ বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করে দ্বিতীয় স্থান অধিকার করেন।

উল্লেখ্য, ‘ইউএস মুলেট চ্যাম্পিয়নশিপ’ হলো চুল বড় রাখার প্রতিযোগিতায় বিশ্বের সবচেয়ে বড় প্রতিযোগিতা, যা প্রতিবছর ১০০০ জনের বেশি আবেদনকারীকে আকৃষ্ট করে।