লিপস্টিকের কোন রং কী বার্তা দেয়!

  • লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

লিপস্টিকের কোন রং কী বার্তা দেয়!

লিপস্টিকের কোন রং কী বার্তা দেয়!

লিপস্টিক পছন্দ করেন অনেকেই। কিন্তু প্রত্যেকেরই প্রিয় শেড আছে। আপনি কি জানেন, প্রিয় লিপস্টিকের রং আপনার ব্যক্তিত্বের সম্পর্কে অনেক কথা বলে।

নারী প্রধানত ঠোঁটের সৌন্দর্য বাড়াতে লিপস্টিক ব্যবহার করেন। লিপস্টিকের পাশাপাশি লিপলাইনার এবং লিপগ্লস ব্যবহার করেন অনেকে। আবার অনেকে এটি আত্মবিশ্বাসী হতে ব্যবহার করেন। লিপস্টিক মূলত নারীদের মানসিক শক্তি দেয়।
বয়স বাড়ার সঙ্গে অনেকের শরীরে ছাপ পড়তে থাকে। ছাপ পড়ে ঠোঁটেও। সেই ছাপ অনেকাংশেই কমিয়ে দেয় লিপস্টিক। ফলে নারীকে অপেক্ষাকৃত কম বয়সের মনে হয়।

বিজ্ঞাপন

মানুষ সামাজিক বা পারিবারিক যে কোনো অনুষ্ঠানে নিজেকে আকর্ষণীয় হিসেবে দেখতে চান। অনেক নারী আকর্ষণ বাড়াতে লিপস্টিক ব্যবহার করেন। মূলত ব্যক্তিগত পছন্দ থেকেই নারীরা লিপস্টিক ব্যবহার করেন।

কোন রঙের লিপস্টিক কি অর্থ প্রকাশ করে

লাল রং : লাল রঙের লিপস্টিক সবচেয়ে বেশি ব্যবহার করেন নারীরা। সহজেই এটি নজর কাড়ে। লাল রঙের গ্লসি লিপস্টিক ভালোবাসার প্রকাশ ঘটায়। অন্যদিকে ম্যাট রং ফুটিয়ে তোলে আবেদন।

গোলাপি : গোলাপি ঠোঁটের কদর সর্বত্র। হালকা গোলাপি ঠোঁট ফুটিয়ে তোলে নারীর কোমলতা। কোনো নারীর এই রঙের লিপস্টিক ব্যবহার করা মানে এই বার্তা দেয় যে সে নমনীয় ও কোমল।

কমলা : কমলা রঙের লিপস্টিক অনেকেই ব্যবহার করেন। এই রং তারুণ্যের বার্তা দেয়। অন্তরের খুশি, উচ্ছ্বাস প্রকাশ করে এই রঙের লিপস্টিক। নিজেকে প্রাণবন্ত ও তরুণ দেখাতে এই রঙের লিপস্টিক ব্যবহার করেন অনেকে।

লিপগ্লস : লিপগ্লস খুব ব্যবহার করে থাকেন নারীরা। সাধারণত যারা খুব সিম্পল থাকতে পছন্দ করেন তারা লিপগ্লস বেশি ব্যবহার করেন। এছাড়াও লিপগ্লস ব্যবহারে আপনাকে প্রাণোচ্ছল মানুষ হিসেবেও পরিচিতি দেয়।

বেগুনি : বেগুনি রঙের লিপস্টিক হাজারো মানুষের মাঝে আপনাকে আলাদা করতে পারে। এই রঙের লিপস্টিক মর্যাদা, অভিজাত্য এবং ক্ষমতার জানান দেয়। তাই জমকালো সাজের সাথে ব্যবহার করতে পারেন বেগুনি কালার লিপস্টিক।

ব্রাউন বা ন্যুড শেড : বর্তমানে এই রঙের লিপস্টিকের জনপ্রিয়তা বেড়েছে। এই রং জানান দেয় নিরপেক্ষতা।

নীল : সাধারণত এই রঙের লিপস্টিক বেশি ব্যবহার হয় না। তবে যারা এ ধরনের গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করেন তারা অত্যন্ত সাহসী হন বলে ধরে নেয়া হয়।

তথ্যসূত্র- টিভি৯ বাংলা