নতুন বছর উদযাপন হোক নিরাপদ

  • লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নতুন বছর উদযাপন হোক নিরাপদ

নতুন বছর উদযাপন হোক নিরাপদ

২০২৪ সাল দরজায় কড়া নাড়ছে। নানা সম্ভাবনা নিয়ে শুরু হচ্ছে নতুন বছর। পুরাতন সব অপূর্ণতাকে বিদায় করে নতুনকে আলিঙ্গন করার উৎসবে মেতে ওঠে সবাই। অনেকেই পরিবার ও বন্ধুদের সাথে রাত ১২ টায় উদযাপন করতে পছন্দ করেন। বাড়ির বাইরে গিয়ে পার্টি করার আনন্দ অন্যরকম। তবে নিজের নিরাপত্তাকে অবশ্যই গুরুত্ব দিতে হবে। উৎসবকে আনন্দমুখর করতে, আগে থেকেই পরিকল্পনা করে রাখুন।

যেসব বিষয় খেয়াল রাখতে হবে-

বিজ্ঞাপন

*দূরে কোথাও যেতে চাইলে যাতায়াতের নিরাপত্তা নিশ্চিত করুন। ক্যাব ভাড়া করে নিন। অথবা অ্যাপের মাধ্যমে গাড়ি ঠিক করে রাখুন। বিশ্বস্ত কোনো বন্ধুকেও বলতে পারেন, বাড়ি পৌঁছে দিতে। যেন মাঝরাতে বাড়ি ফিরতে অসুবিধা না হয়। এক্ষেত্রে সাশ্রয় করতে চাইলে একসাথে একাধিক ব্যক্তি যাত্রা করতে পারেন।

*জনবহুল জায়গায় যেতে চাইলে, একা না যাওয়াই ভালো। কয়েকজন বন্ধু একসাথে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। পার্টিতে একজন অন্যজনের প্রতি নজর রাখবেন। যেন সকলেই সুরক্ষিত থাকতে পারেন।


*রাতে বাইরে যাওয়ার আগে মোবাইল সম্পূর্ণ চার্জ করে নিন। চার্জ শেষ হয়ে মোবাইল বন্ধ হয়ে গেলে, যাতায়াত ও যোগাযোগ করতে সমস্যায় পড়তে হবে।

*মাঝরাতে নতুন বছরের অনুষ্ঠান উদযাপন করা হয়। তাই অবশ্যই রাতের খাবার খেয়ে বাইরে যাবেন। খালি পেটে বাইরে যাওয়ার পরিকল্পনা করলে, অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে। অনুষ্ঠানে নাস্তা-জাতীয় খাবার খেতে পারেন।

*আপনার নিজের গাড়িতে করে পার্টিতে গেলে, তার নিরাপত্তাও নিশ্চিত করুন। যেহেতু রাতে ফিরতে দেরি হবে, তাই বাহন ভালোভাবে তালা বদ্ধ করুন। গাড়ির ক্ষেত্রে প্রতিটি দরজা এবং জানালা বন্ধ করে যেতে ভুলবেন না।

তথ্যসূত্র: ই আর আই ইন্স্যুরেন্স