মধুচন্দ্রিমায় যাওয়ার আগে জেনে নিন

  • লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মধুচন্দ্রিমা

মধুচন্দ্রিমা

শীতকালে বিয়ে করার বেশ আধিক্য দেখা যায়। বিয়ে মানুষের জীবনের একটি বিশেষ সিদ্ধান্ত। বিয়ের পর প্রথমদিকের সময়গুলো খুব মধুর হয়। তাই, এই সময়কে স্মরণীয় করে রাখতে কোনো একটা স্থানে নবদম্পতি ঘুরতে যায়। একে মধুচন্দ্রিমা বা হানিমুন বলে। এখন যেহেতু শীতকাল চলছে, অনেকেই হয়তো বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। মধুচন্দ্রিমার সুন্দর মুহূর্তগুলোকে আরও বিশেষ করে তুলতে এই বিষয়গুলোতে খেয়াল রাখুন-

একসাথে প্ল্যান করা: মধুচন্দ্রিমার প্ল্যান করার কোনো নির্দিষ্ট নির্দেশনা নেই। দু’জন মিলে একসাথে সব ঠিক করুন। হানিমুনের স্থান, দিন, যাতায়াত ব্যবস্থার সিদ্ধান্ত একসাথে আলোচনা করে নিন।  

বিজ্ঞাপন

সময় ঠিক করা: আবহাওয়া, পরিবেশ, ব্যয়- সবকিছু মাথায় রেখে সময় ঠিক করুন। বৈরী আবহাওয়া সুন্দর সময় কাটানোতে ব্যাঘাত ঘটাতে পারে।  কাজের ক্ষেত্রে ছুটি অনুযায়ী কতদিনের জন্য যাবেন তাও ঠিক করে নিন।   

জীবনসঙ্গীর সাথে একান্তে সময় কাটানো

বাজেট ঠিক করা: বিয়েতে সাধারণত মানুষ বেশ কিছু অর্থ খরচ করে। তাই এর পরপরই মধুচন্দ্রিমায় অতিরিক্ত খরচ না করাই ভালো। নামী-দামী হোটেলে অতিরিক্ত খরচ করবেন না। আগেই দুইজন মিলে আলোচনা সাপেক্ষে একটি নির্দিষ্ট বাজেট ঠিক করে নিন।   

ভালো মুহূর্ত: দু’জনে একান্তে ভালো সময় পার করতে, কী করবেন না করবেন- একত্রে সিদ্ধান্ত নিন। প্রিয়জনের প্রতিটা মুহূর্ত স্পেশাল করার চেষ্টা করুন। এমন একটা জায়গা ঠিক করুন, যেখানে অতিরিক্ত ভিড় না থাকে। এতে দু’জন একান্তে সুন্দর মুহূর্ত কাটাতে পারবেন।  

ভালো মুহুর্তগুলো বন্দী করুন: জীবনে প্রথম একসাথে ঘুরতে যাওয়ার মুহূর্তগুলোর ছবি তুলে রাখুন। বৈবাহিক জীবনের সুন্দর সূচনার সাক্ষী হিসেবে যা সংসারের ভিত্তি গড়ে তুলবে। সাধ্যমতো প্রিয়জনকে কিছু সারপ্রাইজ দিন। এতে তার বিশেষ ভ্রমণ স্মরণীয় হয়ে থাকবে।

তথ্যসূত্র: ট্রাভেল ট্রায়াঙ্গেল