ফেলবেন না মেয়নেজের খালি জার!

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
জারে থাকা অবশিষ্ট মেয়নেজ ব্যবহার করা যাবে পুনরায়

জারে থাকা অবশিষ্ট মেয়নেজ ব্যবহার করা যাবে পুনরায়

  • Font increase
  • Font Decrease

চায়নিজ ঘরানার খাবার তো বটেই, ঘরোয়া স্যান্ডউইচ, বার্গার, হটডগ তৈরিতেও প্রয়োজন হয় মেয়নেজের। দোকান থেকে কিনে আনা কিংবা ঘরে তৈরি মেয়নেজ হোক না কেন, মেয়নেজ সংরক্ষণ করা হয় কাঁচের জারে বা কৌটায়। ব্যবহারের ফলে মেয়নেজ শেষ হয়ে গেলেও জারের ভেতরের দিকে অনেকখানি মেয়নেজ অবশিষ্ট রয়ে যায়। চামচের সাহায্যেও যা জার থেকে বের করা সম্ভব হয় না।

ফলে জারের ভেতরে থাকা অবশিষ্ট মেয়নেজ ফেলেই দিতে হয়। কিন্তু আজকের ফিচারে আপনাকে জানানো হবে একেবারে নতুন একটি টিপস। এতে করে জারে থাকা মেয়নেজ ফেলে না দিয়ে দারুণ একটি কৌশলে পুনরায় খাবারে ব্যবহার করা যাবে সহজেই। এর জন্য প্রয়োজন হবে- মেয়োনেজ অবশিষ্টাংশসহ কাঁচের জার, এক চা চামচ অ্যাপল সাইডার ভিনেগার, দুই চা চামচ অলিভ অয়েল, ১/৪ চা চামচ গোলমরিচের গুঁড়া ও আধা চা চামচ চিনি।

মেয়োনেজ

এবারে মেয়নেজের জারে সকল উপাদান দিয়ে জারের মুখ বন্ধ করে ৫-১০ মিনিট ভালোভাবে জারটি ঝাঁকাতে হবে। কিছুক্ষণ পর খেয়াল করে দেখতে হবে, জারের ভেতরে আটকে থাকা মেয়নেজ তেল ও অ্যাপল সাইডারের সাথে মিশে তরল সসের মতো মিশ্রণ তৈরি করেছে।

অবশিষ্ট মেয়নেজও পুনরায় ব্যবহারের সঙ্গে তৈরিকৃত এই মিশ্রণটি সালাদ ড্রেসিং হিসেবে কিংবা মেয়ো সস হিসেবে ফ্রেন্স ফ্রাইয়ের সাথে খেতে চমৎকার লাগবে।

আরও পড়ুন: ঘরোয়া কাজে লবণের ৬ ব্যবহার

আরও পড়ুন: ঘরে তৈরি প্রাকৃতিক শেভিং ক্রিম

আপনার মতামত লিখুন :