আজিজুর রহমানের মৃত্যুতে ড. আব্দুস শহীদের শোক



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক সংসদ সদস্য, সদ্য স্বাধীনতা পদকে ভূষিত আজিজুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

শোক বার্তায় তিনি বলেন, আজিজুর রহমান রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ৪নং সেক্টরের রাজনৈতিক সমন্বয়কারী, গণপরিষদ সদস্য, , জাতীয় সংসদের বিরোধী দলীয় সাবেক হুইপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান ‌মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মানব ও সমাজ কল্যাণে তিনি তার জীবন-যৌবন উৎসর্গ করেছেন।

তিনি আরো বলেন, সর্বজন শ্রদ্ধেয়, প্রবীণ মুরব্বী, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি সবার প্রিয় আজিজ ভাই হিসেবে পরিচিত ছিলেন। জাতি একজন সূর্য সন্তানকে হারালো। এ সময় উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

   

উপজেলা ভোট

ধান কাটার কারণে ভোটার উপস্থিতি কম: সিইসি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৮ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এখন চলছে গণনা।

নির্বাচনে ভোটের শুরু থেকেই সারা দেশের ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল কম। তবে ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়াল ভোটার উপস্থিতির বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করে সাংবাদিকদের জানান, প্রথম ধাপের নির্বাচনে ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে।

ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে তিনি জানান, বর্ষা মৌসুম, ধান কাটার কারণে ভোটার উপস্থিতি কম ছিলো।

;

অস্ত্র মামলায় মসিক কাউন্সিলরের ১০ বছর কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে অস্ত্র মামলায় সদর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও মসিক কাউন্সিলর রাশেদুজ্জামান নোমানকে (৪২) ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৮ মে) দুপুরে ময়মনসিংহের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়নব বেগম এই রায় ঘোষণা করেন।

রাশেদুজ্জামান নোমান ময়মনসিংহ সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর। তিনি নগরীর গন্ডপা এলাকার বাসিন্দা আব্দুল মান্নানের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ‍্যাড. মো. হযরত আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, কোতোয়ালি মডেল থানার একটি অস্ত্র মামলায় আদালতের বিজ্ঞ বিচারক এই রায় ঘোষণা করেছেন। তবে রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

;

উপজেলা নির্বাচনে ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে: সিইসি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়াল।

বুধবার (৮ মে) বিকেলে নির্বাচন ভবনে গণমাধ্যমকে এই তথ্য জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, প্রথম ধাপের ভোট মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। ৩০ থেকে ৪০ শতাংশের মধ্যে ভোট পড়েছে।

ভোট কম পড়ার বিষয়ে তিনি বলেন, বর্ষা মৌসুম, ধান কাটার কারণে হয়তো ভোটার উপস্থিতি কম ছিলো।

;

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের তাদের মাতৃভূমি মিয়ানমারে প্রত্যাবাসনে সহায়তা করতে যুক্তরাজ্যের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ মে) বিকেলে গণভবনে যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী অ্যান-মেরি ট্রেভেলিয়ান সৌজন্য সাক্ষাতে গেলে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের সংখ্যা দিন দিন বাড়ছে। যা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে।

যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী ট্রেভেলিয়ান কক্সবাজার ক্যাম্পে রোহিঙ্গাদের জন্য শিক্ষা, প্রশিক্ষণ ও কর্মসংস্থানের বিষয়গুলো উত্থাপন করলে শেখ হাসিনা বলেন, ক্যাম্পে লোকজনের ভিড় বেশি। তাই এসব সুবিধা ক্যাম্পে নিশ্চিত করা অসম্ভব। তবে তিনি বলেন, সরকার রোহিঙ্গাদের জন্য ভাসানচর দ্বীপে সব সুযোগ-সুবিধাসহ ঘর নির্মাণ করেছে।

ভাসানচরের সুবিধার মধ্যে রয়েছে আবাসন, স্বাস্থ্যসেবা পরিষেবা এবং কর্মসংস্থানের সুযোগ, বলেন তিনি।

বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ব্রিটেনকে বাংলাদেশে আরও বেশি পরিমাণে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, পারস্পরিক সুবিধার্থে সরাসরি বিনিয়োগের জন্য তিনি ব্রিটেনকে বাংলাদেশে স্থাপিত বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জায়গা দেওয়ার প্রস্তাব দেন।

ব্রিটেনে অবৈধ বাংলাদেশি অভিবাসীদের ফিরিয়ে আনতে বাংলাদেশ ব্রিটেনের সাথে একটি এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর) স্বাক্ষর করতে পারে।

শেখ হাসিনা বলেন, আমরা চাই কেউ যেন অবৈধভাবে বিদেশে না যায়। এ লক্ষ্যে আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি।

;