রিপোর্ট প্রকাশের পর ডিএনসিসির সেই কর্মকর্তাকে শোকজ



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ডিএনসিসির লোগো, ছবি: সংগৃহীত

ডিএনসিসির লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা: ‘টাকা ছাড়া নড়েন না ডিএনসিসির কর কর্মকর্তারা’ বার্তা২৪.কম এ গত ১৩ সেপ্টেম্বর এমন প্রতিবেদন প্রকাশের পর তাৎক্ষণিক তদন্তের নির্দেশ দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

এরপর অভিযোগকারী ও অভিযুক্তের বক্তব্য ধারণ করে অধিকতর তদন্ত করা হচ্ছে। প্রাথমিক অভিযোগের ভিত্তিতে প্রধান অভিযুক্ত উপ কর কর্মকর্তা জিএম ফারুককে শোকজ করা হয়।

অভিযোগের সত্যতা খুঁজে বের করতে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম শাকিব ইবনে সাজ্জাদকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। এরপর গত ১৭ সেপ্টেম্বর দুপুরে জিএম ফারুক ও অভিযোগকারী আশরাফ আলীকে নগর ভবন তলব করা হয়।

সেখানে দুই জনের বক্তব্য রেকর্ড করে সত্যতা যাচাই-বাছাই করা হচ্ছে বলে তদন্তকারী কর্মকর্তা তাজওয়ার আকরাম শাকিব ইবনে সাজ্জাদ বার্তা২৪.কমকে বলেন, “আমরা দুই পক্ষের বক্তব্য নিয়েছি। এখনো তদন্ত চলছে। এর সঙ্গে আর কারা জড়িত থাকতে পারে সবার বক্তব্য নিয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন আমার ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পাঠাবো। তারপর আইন অনুযায়ী যে ব্যবস্থা হবার হবে।”

এ বিষয়ে ডিএনসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল বাকী বার্তা২৪.কমকে বলেন, “অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। এখন তদন্ত চলছে। যদি তার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা মেলে তাহলে তার বিরুদ্ধে ডিপার্টমেন্টাল ব্যবস্থা নেওয়া হবে। তার চাকরিও চলে যেতে পারে।”

** টাকা ছাড়া নড়েন না ডিএনসিসির কর কর্মকর্তারা!