স্টেশনে রেল পানি ছাড়া অন্য ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কমলাপুর রেলস্টেশন

কমলাপুর রেলস্টেশন

  • Font increase
  • Font Decrease

রেলওয়ের আওতাধীন এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত দোকানগুলোতে ‘রেল পানি’ বিক্রি করতে হবে। রেলওয়ের আঙিনায় ‘রেল পানি’ ছাড়া অন্য কোনও ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মো. আব্দুল্লাহ আল মামুন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (৩ অক্টোবর) জানা যায় এই নির্দেশনা চলতি মাসের ১ অক্টোবর থেকে কার্যকর হয়েছে ।

এতে বলা হয়েছে, বাংলাদেশ রেলওয়ে বনাম শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে ‘রেল পানি’ সরবরাহ সম্পর্কিত একটি চুক্তি সম্পাদিত হয়েছে। উক্ত চুক্তির শর্ত অনুযায়ী রেলওয়ে এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত দোকানসমূহে ‘রেল পানি’ বিক্রি করতে হবে। রেলওয়ের আঙ্গিনায় ‘রেল পানি’ ছাড়া অন্য কোনও ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না।

এদিকে, রেলওয়ে রাজস্ব আয়ের লক্ষ্যে রেল স্টেশনসমূহে লাইসেন্সপ্রাপ্ত সব দোকান মালিককে এ বিষয়ে নির্দেশনা প্রদানসহ বিষয়টি তদারকি করার জন্য রেলের সংশিষ্ট সকলকে অনুরোধ করা হয়।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট বাংলাদেশ রেলওয়েতে পানি সরবরাহের লক্ষ্যে রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের উপস্থিতে এই চুক্তিতে রেলওয়ের পক্ষে স্বাক্ষর করেন যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষ হতে এম ডি রমেশ চন্দ্র ঘোষ।