‘অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

  • Font increase
  • Font Decrease

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়ন ও পুনর্বাসনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এ সকল কর্মসূচি বাস্তবায়িত হলে দেশের অনুন্নত প্রত্যন্ত অঞ্চলের মানুষের কল্যাণ নিশ্চিত হবে।

বুধবার (২৮ অক্টোবর) সকালে জেলা পরিষদ মিলনায়তনে লালমনিরহাট জেলার অতিদরিদ্র জনগোষ্ঠীকে বিবিধ প্রশিক্ষণের মাধ্যমে তাদের জীবনমান উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত শাসনামলে দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কেউ কাজ করেনি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, সমাজ সেবা দপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক আবু ছালেহ মো. মুসা জঙ্গী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য এ্যাড. সফুরা বেগম রুমী, সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন পুষ্প বাংলাদেশ, রংপুরের নির্বাহী পরিচালক নিশাত নাহার।

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলার ৩ হাজার সুবিধা বঞ্চিত অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও পুনর্বাসনে কম্পিউটার, আইটি, বিউটিফিকেশন, বেকারি ও চাইনিজ রান্না, দর্জি বিজ্ঞান, ব্লক বাটিক এবং পশু পালনসহ সামাজিক ব্যাধি দূরীকরণে সচেতনতামূলক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।