যুবলীগ কর্মী খুন, সভাপতিসহ ৩০ জনের নামে মামলা

  • স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের মুক্তাগাছায় যুবলীগ নেতা হত্যা মামলায়  উপজেলা  যুবলীগ সভাপতি মাহাবুবুল আলম মনিসহ ৩০ জনকে আসামি করা হয়েছে। এদের মাঝে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। রাজনৈতিক দ্বন্দ্বে এই খুন হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দিবাগত মধ্যরাতে নিহত আসাদুজ্জামান আসাদের ছেলে তাইব হাসান আনন্দ বাদী হয়ে উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মাহাবুবুল হাসান মনিসহ ৩০ জনের নামে মুক্তাগাছা থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ  তথ্যটি নিশ্চিত করে বলেন, গত সোমবার (২৮ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে শহরের আটানী বাজারে একটি চায়ের দোকানে বসে আসাদুজ্জামান আসাদ, নাহিদসহ কয়েকজন মিলে একসঙ্গে চা পান করছিলেন। এসময় ৩০ থেকে ৩২ জনের একটি দল অস্ত্রশস্ত্র নিয়ে তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। আসাদকে তারা উপর্যুপরি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে চলে যান।

পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্যু হয়। এঘটনার পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

ওসি আরও  বলেন, এ ঘটনায় রাজিব হোসেন, শহিদুল ইসলাম ও সামিউল ইসলাম খোকন নামে তিনজনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে এবং  নিহতের পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। 

ঘটনার পরদিন মঙ্গলবার (২৯ আগস্ট) বিকালে হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে আসাদের মরদেহ মহাসড়কে রেখে বিক্ষোভ করেছেন নিহতের স্বজন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে গতকাল বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে ময়মনসিংহ প্রেসক্লাবে আসাদুজ্জামান আসাদ হত্যায় অংশগ্রহণকারী ও পরিকল্পনাকারীদের চিহ্নিত করে বিচারের দাবি জানান স্বজনরা।