রাজধানীতে আজ যেসব রাস্তা এড়িয়ে চলার পরামর্শ ডিএমপির

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কাওলা থেকে তেজগাঁও অংশ আজ শনিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেরেবাংলা নগরের পুরোনো আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে যানবাহন চলাচল ও সুষ্ঠু পার্কিং নিশ্চিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কিছু নির্দেশনা দিয়েছে।

শনিবার (২ সেপ্টেম্বর) ঢাকা শহরে বের হলে এই নির্দেশনাগুলো পড়ে বের হওয়ার পরামর্শ দিয়েছে ডিএমপি।

বিজ্ঞাপন

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা উড়ালসড়কের উদ্বোধনী অনুষ্ঠানে ভিভিআইপি, ভিআইপি, বিভিন্ন দেশের কূটনীতিক, বিভিন্ন মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা লোকের ব্যাপক সমাগম হবে। তাঁদের বহন করা যানবাহের আসা–যাওয়া ও সুষ্ঠু পার্কিং ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক তেজগাঁও বিভাগ একটি বিশেষ ট্রাফিক পরিকল্পনা প্রণয়ন করেছে।

আরও বলা হয়, ব্যানার ও স্টিকার ব্যতীত সব যানবাহনকে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বেশ কিছু রাস্তা এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দিয়েছে ডিএমপি। রাস্তাগুলো হলো শ্যামলী, শিশু মেলা ক্রসিং এবং ৬০ ফিট হতে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত রাস্তা। লাভ রোডের পূর্ব মাথা, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত রাস্তা।

বিজ্ঞাপন

এ ছাড়া সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশের নতুন রাস্তার মুখ, কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করা সড়কের মুখ, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) ক্রসিং পর্যন্ত রাস্তা। আড়ং ক্রসিং, মানিক মিয়া অ্যাভিনিউ, বঙ্গবন্ধু চত্বর ও ইন্দিরা রোড হয়ে ফার্মগেট পর্যন্ত। রোকেয়া সরণির তালতলা, আগারগাঁও লাইট ক্রসিং, বিআইসিসি ক্রসিং এবং উড়োজাহাজ ক্রসিং পর্যন্ত রাস্তাও এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে ডিএমপি।

ডিএমপির নির্দেশনায় আরও বলা হয়েছে, মিরপুর রোডের শ্যামলী থেকে মানিক মিয়া পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) রাস্তা সীমিত পরিসরে ব্যবহার করা যাবে। তবে জরুরি সেবা প্রদানকারী গাড়ি, রোগী বহনকারী গাড়ি ও অন্যান্য গুরুত্বপূর্ণ সার্ভিসে নিয়োজিত গাড়ির ক্ষেত্রে বিজ্ঞপ্তির নির্দেশনা প্রযোজ্য নয়।