সিরাজগঞ্জে হত্যার সাত বছর পর রহস্য উদঘাটন, আটক ১

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

হত্যাকারী পুত্রবধু রিনা খাতুন

হত্যাকারী পুত্রবধু রিনা খাতুন

সিরাজগঞ্জে আলোচিত বৃদ্ধা মোমেনা বেওয়া হত্যা মামলার ৭ বছর পর রহস্য উদঘাটন করেছে পিবিআই। এই ঘটনায় হত্যাকাণ্ডের সাথে জড়িত তার পুত্রবধুকে আটক করা হয়েছে।

আটক মোছাঃ রিনা খাতুন (৫৫) উল্লাপাড়ার দহকুলা দক্ষিনপাড়ার মৃত আব্দুল মান্নানের স্ত্রী।

বিজ্ঞাপন

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পিবিআই সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম শহরের সয়াধানগড়া নিজ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন এসব তথ্য জানান।

তিনি বলেন, ২০১৬ সালের ২৭ মে সন্ধ্যায় বৃদ্ধা মোমেনা বেওয়া (৭০) আত্মহত্যা করেছেন বলে জানান তার ছেলের বউ এবং নাতিরা। বৃদ্ধা সিরাজগঞ্জে জেলার উল্লাপাড়া উপজেলায় দহকুলা গ্রামের মৃত আব্দুল গনির স্ত্রী।

বিজ্ঞাপন

স্থানীয় লোকজনের মাধ্যমে সংবাদ পেয়ে উল্লাপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে। এরপর ভিকটিমের মেয়ের জামাই মাহবুবুল আলম বুলু বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করেন। 

পরবর্তীতে ভিকটিমের ময়না তদন্ত রিপোর্ট হতে জানা যায়, ভিকটিম মোমেনা বেওয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট প্রাপ্তির পরে ভিকটিম মোমেনা বেওয়ার নাতি মোঃ আমিরুল ইসলাম বাবু এজাহার নামীয় ৩ জনসহ অজ্ঞাতনামা ২/৩ জন আসামী উল্লেখ করে উল্লাপাড়া থানায় এজাহার দায়ের করেন। 

তিনি আরো জানান, ভিকটিম মোমেনা বেওয়া তার নামীয় জমি বিক্রি করেৎ অসুস্থ্য মেয়ে ছালমা খাতুনকে সহায়তা করে। এ ঘটনায় তার সাথে ছেলে বউয়ের মনোমালিন্য হয় । এক পর্যায়ে তারা পূর্ব পরিকল্পিতভাবে ভিকটিমকে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনা ধামাচাপা দিতে আত্মহত্যা বলে প্রচারণা চালায়। 

এ মামলার তদন্তভার সিরাজগঞ্জ পিবিআই পেয়ে গত ১৫ সেপ্টেম্বর ঢাকার শাহজাহানপুরের রেলওয়ে কলোনি হতে পলাতক পুত্রবধূ নাজমা খাতটাকে আটক করা হয়। 

পরে তিনি ১৬৪ ধারার জবানবন্দি দোষ স্বীকার করে স্বেচ্ছায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন।