‘যানবাহনে আগুন দেয়া কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

হরতাল- অবরোধের নামে যানবাহনে আগুন দেওয়া কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বিএনপিসহ সমমনা দলগুলো নয় দফায় ১৮ দিন অবরোধ আর তিনদিন হরতাল ডেকেছে। তারা অবরোধ ডেকে রাস্তায় না নেমে পালিয়ে থেকে ভাড়া করা লোকজন নিয়ে যানবাহনে অগ্নিসংযোগ করছে। এটা তো কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, হরতাল-অবরোধ ডেকে রাস্তায় নামা রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার। তারা তাদের সমাবেশ করবে। কিন্তু আমরা আগেও দেখেছি ২০১৪ সালে একই রকমভাবে তারা হরতাল-অবরোধ ডেকে বোম নিক্ষেপ করেছে। পুলিশের ওপর হামলা করার চেষ্টা করেছে। জনগণ কিন্তু এমন কর্মসূচিতে সারা দেয়নি।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নে ডিবি প্রধান বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের দিক নির্দেশনা মোতাবেক কাজ করছে। পাশাপাশি আমাদের রুটিমাফিক কাজও করছি। যারা প্রতারণা করে, ডাকাতি করে, ওয়ারেন্টভুক্ত আসামি তাদের গ্রেফতার আমাদের রুটিন ওয়ার্ক। পাশাপাশি সরকারের সম্পত্তি রক্ষার দায়িত্ব কিন্তু পুলিশের।

তিনি বলেন, মানুষের জানমাল নিরাপত্তা, সম্পত্তি রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তায় থেকে রাতদিন কাজ করছে। উদ্দেশ্য একটাই স্বাভাবিক যান চলাচলের কেউ যেন বাধা সৃষ্টি না করে। সাধারণ মানুষ ঘর থেকে বের হবে কাজ করবে। কোন দুষ্কৃতকারী যেন হামলা করতে না পারে।

হারুন অর রশীদ বলেন, আনুপাতিক হারে বাংলাদেশ একটি ঘনবসতি দেশ। ১৮ কোটির কাছাকাছি মানুষ। সেই তুলনায় আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা আনুপাতিক হারে অনেক কম। তারপরও প্রত্যেকটা পুলিশ সদস্য রাতদিন পরিশ্রম করছে। আমাদের ওসি থেকে শুরু করে সিনিয়র কর্মকর্তাগণ সার্বক্ষণিক মাঠে থেকে কাজ করে যাচ্ছেন।