‘বিনা পারিশ্রমিকে সব ভালো কাজে ব্যস্ত থাকেন স্বেচ্ছাসেবক’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

বিনা পারিশ্রমিকে সব ভালো কাজে ব্যস্ত থাকেন স্বেচ্ছাসেবক

বিনা পারিশ্রমিকে সব ভালো কাজে ব্যস্ত থাকেন স্বেচ্ছাসেবক

কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী ও সাবেক ব্যবস্থাপনা সদস্য মোঃ আসগর আলী বলেছেন, বিনা পারিশ্রমিকে সব ভালো কাজে নিরলসভাবে ব্যস্ত থাকেন স্বেচ্ছাসেবক।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যেগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, রেড ক্রিসেন্ট একটি স্বেচ্ছাসেবামূলক প্রতিষ্ঠান। এর মধ্যে কোনো সংশয়ের অবকাশ নেই। এ সংগঠনের সদস্যবৃন্দ মানবসেবার কাজে নিয়োজিত, ব্যক্তিস্বার্থে নয়। বিনা পারিশ্রমিকে তারা দেশ ও জনকল্যাণমুখী কাজে নিজেদের বিলিয়ে দিচ্ছে প্রতিনিয়ত।

তিনি আরও বলেন, রেডক্রিসেন্ট সমাজের বিভিন্ন সেবামূলক কাজে সর্বদাই সক্রিয় ভূমিকা রাখছে। এর সদস্যরা অত্যন্ত গতিশীলভাবে বিভিন্ন কার্যক্রম সম্পাদনা করে। যেমন- স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রক্ত সংগ্রহ, প্রাথমিক চিকিৎসা প্রদান ও এ সংক্রান্ত প্রশিক্ষণ, দুর্যোগ মোকাবিলায় সহায়তা, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস যথাযথ মর্যাদায় পালন উল্লেখযোগ্য।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কুষ্টিয়া ইউনিটের ইউনিট অফিসার সাঈদ মোঃ শামীম রহমান শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিটের সন্মানিত ভাইস-চেয়ারম্যান চৌধুরী মুরশেদ আলম মধু, কার্যনির্বাহী সদস্য আ.স.ম আখতারুজ্জামান মাসুম, মুহম্মদ শামসুর রহমান বাবু, মোঃ আব্দুল লতিফ, সাজেদা হোসেন, মোঃ মুকুল হোসেন,আব্দুর রাজ্জাক বাচ্চু, সেলিম আহমেদ, ইউনিটের যুব প্রধান মোঃ মেহেদী হাসান জয়, যুব কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ ৫টি উপজেলা হতে আগত স্বেচ্ছাসেবকবৃন্দ।

অনুষ্ঠানে যুব সদস্যদেরকে স্বেচ্ছাসেবা কার্যক্রমে উৎসাহিত করা এবং যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের বিভিন্ন ক্যাটাগরিতে স্বেচ্ছাসেবীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়।