মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে চট্টগ্রামে জামায়াতের মানববন্ধন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

অন্যায়ভাবে আটক সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে মুক্তি, দেশে গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকারসহ মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে চট্টগ্রামে মানববন্ধন করেছে জামায়াতে ইসলামী।

রোববার (১০ ডিসেম্বর) সকালে নগরীর পাহাড়তলী, হালিশহর, চান্দগাঁও থানাসহ বিভিন্ন এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করেছে দলটির চট্টগ্রাম মহানগর। এতে নগর, থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে নেতারা বলেন, রাজধানীতে অনুষ্ঠিত শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশ আতর্কিত হামলা চালিয়ে গুলিবর্ষণ, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে এবং অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে। আমরা এহেন হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানায়।

নেতারা আরও বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আমরা যত দিন বেঁচে আছি কোনো স্বৈরাচারের শাসন আমরা মেনে নেবো না। স্বৈরাচার আওয়ামী সরকার নাটক সাজিয়ে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে হত্যা করেছে। বর্তমানে অসংখ্য নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। গুম করে গুপ্তহত্যা চালাচ্ছে। আওয়ামী লীগের এইসব ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ। আওয়ামী ফ্যাসিবাদের পতন ঘটবেই।

বিজ্ঞাপন

তারা বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। অবৈধ তফসিল বাতিল করে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। এ তফসিল জনগণ মানে না, মানবে না। গ্রেফতার রাজনৈতিক নেতাকর্মী ও আলেম - ওলামা-মাশায়েখদের মুক্তি দিতে হবে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ কেয়ারটেকারের অধীনে আয়োজন করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। অন্যথায়, ঐক্যবদ্ধ জনগণ লজ্জাজনক বিদায় নিতে বাধ্য করবে।