পেঁয়াজের বাজার: ম্যাজিস্ট্রেট এলে ১১০, চলে গেলে ২০০

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ফেনীর ছাগলনাইয়া উপজেলার পৌর শহরের জমদ্দার বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে দেখেই ১৮০ টাকার পরিবর্তে পেঁয়াজের কেজি ১১০ টাকায় বিক্রি করেন দোকানিরা। তবে ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর ফের ২০০ টাকায় বিক্রি হয় পেঁয়াজ।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফখরুল ইসলাম বাজারের পাইকারি ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় সরকার নির্ধারিত দামের চাইতে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় ২ জন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শনিবার থেকে ছাগলনাইয়ার বিভিন্ন হাট-বাজারে ১১০ টাকার পেঁয়াজ দাম বাড়িয়ে ১৮০ টাকা দরে বিক্রি করেন দোকানিরা। রোববার দুপুরে জমদ্দার বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকানিরা ১৮০ টাকা থেকে দাম কমিয়ে ১১০ টাকা করে কেজিপ্রতি পেঁয়াজ বিক্রি করেন। তবে বিকেলে আবারও ১৮০ টাকা থেকে ২০০ টাকা দামে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফখরুল ইসলাম জানান, যেসব দোকানে আগের ক্রয়কৃত মূল্যের পেঁয়াজ মজুদ রয়েছে তাদেরকে ক্রয় মূল্যের চেয়ে সামান্য লাভে বিক্রি করতে নির্দেশনা প্রদান করা হয়েছে। ব্যবসায়ীরা যদি অধিক মূল্যে ক্রয় করে সেক্ষেত্রে বিক্রয় মূল্য কিছুটা বাড়তে পারে। তবে বাজার নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হবে।

বিজ্ঞাপন