মেহেরপুরে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক আহত, আটক ২

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন চ্যানেল 24 এর সাংবাদিক রাশেদুজ্জামান ও দৈ‌নিক জবাব‌দি‌হি প‌ত্রিকার প্রতি‌নি‌ধি সিরাজু‌জোস দৌলা পা‌ভেল। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা বারোটার দিকে মানব উন্নয়ন কেন্দ্র নামের একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, দুটি মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলে একজন নিহত হওয়ার সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিকরা। মানব উন্নয়ন কেন্দ্রের একজন কর্মকর্তা উক্ত দুর্ঘটনায় জড়িত থাকায় সংস্থাটির দপ্তরের সামনে জড়ো হন সাধারণ মানুষ। এ সময় জটলার ছবি তুলতে গেলে ৮-১০ জন দুবৃত্ত সাংবাদিক রাশেদুজ্জামানের উপর চড়াও হয়। লাঠিসোটা নিয়ে হামলা করে তারা।

এ সময় রাশেদুজ্জামানকে বাঁচাতে গেলে জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজুদৌজা পাভেল এর উপরও হামলা করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

আহত সাংবাদিক রাশেদুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালন করার লক্ষ্যে ভিডিও ফুটেজ ধারণ করার এক পর্যায়ে কিছু ব্যক্তি অতর্কিত হামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি কিল ঘুষি ও রড়, লাঠিসোটা নিয়ে আঘাত করে তারা। হামলার সময় ভিডিও ফুটেজ নেওয়ায় গালিগালাজ করছিল তারা। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করে হামলাকারীরা।

হামলার ঘটনায় থানায় মামলা করবেন বলে জানিয়েছেন এই দুই সাংবাদিক।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া জানান, সংবাদ পাওয়ার পর পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। হামলাকারীদের মধ্যে থেকে আবু লায়েস ও জিয়াউর রহমান নামে দুই জনকে আটক করা হয়েছে।

তিনি জানান, সিসিটিভি ফুটেজ ও মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে হামলার সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। পরবর্তীতে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।