চুয়াডাঙ্গায় ২ ক্লিনিককে লাখ টাকা জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় ২ ক্লিনিককে ১ লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় ২ ক্লিনিককে ১ লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় দুটি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ ফ্রিজে সংরক্ষণ করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডে এ অভিযান পরিচালনা হয়। অভিযানে নেতৃত্বে দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

বিজ্ঞাপন

তিনি জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনায় বুধবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে তদারকি করা হয়। এসময় সদর হাসপাতাল মোড়ে অবস্থিত মদিনা ক্লিনিকের ফ্রিজ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ অ্যানেস্থেসিয়া (অজ্ঞান) ইনজেকশন উদ্ধার করা হয়।

একই সাথে ক্লিনিকের বিভিন্ন অনিয়ম লক্ষ্য করা যায়। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় মদিনা ক্লিনিকের মালিক হুমায়ন কবিরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে তাকে সতর্ক করা হয়।

বিজ্ঞাপন

অপরদিকে, সদর হাসপাতাল এলাকায় অবস্থিত গ্রীন লাইফ মেডিকেল সেন্টারে অভিযান চালিয়ে বিভিন্ন রোগ নির্ণয় করার মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট উদ্ধার করা হয়। ওই অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আরফিনা খাতুনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাজিদ হাসান, স্যানেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। এসময় উপস্থিত জনসাধারণকে এ বিষয়ে সতর্ক করা হয়। এসময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।