বেইলি রোডে আগুনে আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের কমিটি গঠন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ আগুনের ঘটনায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডটির প্রধান হিসেবে রয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) সকাল ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে এসব রোগীদের দেখতে আসেন স্বাস্থ্যমন্ত্রী। 

বিজ্ঞাপন

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে ১১ জন ভর্তি ছিলেন। তাদের মধ্যে ৬ জনকে চিকিৎসকরা ছাড়পত্র দিয়েছেন। তাদের শারীরিক অবস্থা ভালো। এছাড়া আশঙ্কাজনক বাকি ৫ জনকে ভর্তি রাখা হয়েছে। তাদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

মন্ত্রী বলেন, শুক্রবার (১ মার্চ) প্রধানমন্ত্রী গণভবনে আমাকে ডেকে নিয়ে বলেছেন, এসব রোগীদের বিশেষভাবে কেয়ার নেওয়ার জন্য। তাদের চিকিৎসার খরচ প্রধানমন্ত্রী নিজে বহন করবেন।

বিজ্ঞাপন

এদিকে, এই ঘটনায় নিহত আরও ৩ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। 

ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম জানিয়েছেন, আগুনের ঘটনায় নিহত সহকারী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তার স্ত্রী গৃহিণী মেহেরুন্নেছা জাহান হেলালী ও তাদের সাড়ে ৩ বছরের মেয়ে ফায়রুজ কাশেম জামিরার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, এনিয়ে ৪৩টি মরদেহ হস্তান্তর করা হলো। বাকি ৩টি মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিলিয়ে তাদের দাবিদারের কাছে হস্তান্তর করা হবে।