এবার কক্সবাজারের হোটেল রেস্তোরাঁয় প্রশাসনের অভিযান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

ঢাকার বেইলি রোড দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। সারাদেশের মতো কক্সবাজারের হোটেল মোটেল জোনে অভিযানে নেমেছে জেলা প্রশাসন।

এসময় অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ নানান ত্রুটি পাওয়ায় কক্সবাজারের তারকা হোটেল লং বীচকে ১ লাখ টাকা জরিমানা করেছে কক্সবাজার জেলা প্রশাসন। এছাড়া কলাতলীর কাচ্চি ডাইন রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টা থেকে কক্সবাজারের জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিমের নেতৃত্বে এ অভিযান চলে বিকেল পর্যন্ত। এসময় ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও পুলিশ এ অভিযানে অংশ নেয়।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার দোলন আচার্য্য বলেন, কক্সবাজার লং বীচ হোটেলে অগ্নিনির্বাপক যন্ত্র অচলসহ নানান ত্রুটি পাওয়া গেছে। এ কারণে তাদেরকে দুই মাসের সময় বেঁধে দেওয়া হয়েছে। এসময়ের মধ্যে অচল যন্ত্রসহ অন্যান্য ত্রুটিগুলো ঠিক করার নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

অভিযানে নেতৃত্ব দেওয়া ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিম জানান, স্মোক ডিটেক্টর অকেজো, এক্সটিংগুইশার সহজে ব্যবহার করা যায় এমন জায়গায় না রাখাসহ বিভিন্ন ত্রুটি পাওয়া যায়। এছাড়াও দৃশ্যমান জায়গায় মূল্য তালিকা না রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণের আইন অনুযায়ী ৫২ ধারায় লং বীচ হোটেলকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ম্যাজিস্ট্রেট নওশাদ ইবনে হালিম জানান, এ অভিযান হোটেল মোটেল জোনে চলমান থাকবে।