সাতকানিয়ায় নেশাগ্রস্ত যুবককের ৬ মাসের কারাদণ্ড

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রামের সাতকানিয়ায় পুলিশের অভিযানে দেশী মদ, গাঁজা ও সেবনের সরঞ্জামসহ হাতেনাতে আটক এক নেশাগ্রস্ত যুবককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৮ মার্চ) সকালে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল বাংলাবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

বিজ্ঞাপন

এসময় নেশাগ্রস্ত অবস্থায় উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মির্জাখীল সাইরতলী পাড়ার মো. জয়নাল আবেদীনের ছেলে ওসমান গনি বাবুকে (১৯) আনুমানিক ৩০ গ্রাম গাঁজা, ২০০ মিলিলিটার বাংলা মদ ও গাঁজা সেবনের সরঞ্জামসহ পুলিশ কর্তৃক হাতেনাতে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি স্বেচ্ছায় দোষ স্বীকার করে আদালতের নিকট ক্ষমা প্রার্থনা করেন। পরবর্তীতে আসামিকে মোবাইল কোর্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর আওতায় ৬ মাস বিনাশ্রম কারাদন্ড ও ১০০ টাকা জরিমানা দন্ড প্রদান করা হয়।

বিজ্ঞাপন

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, নেশাগ্রস্ত অবস্থায় এক যুবককে গাঁজা ও বাংলা মদ এবং গাঁজা সেবনের সরঞ্জামসহ হাতেনাতে আটক করা হয়। আটককৃত ব্যক্তি স্বেচ্ছায় দোষ স্বীকার করলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর আওতায় ৬ মাস বিনাশ্রম কারাদন্ড ও ১০০ টাকা জরিমানা দন্ড প্রদান করা হয়।

আসামির কাছ থেকে জরিমানার টাকা আদায় করে চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরণের নিমিত্ত জেল পরোয়ানামূলে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের ভূমি অফিসের কর্মচারী।