ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত অর্থ আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের হাতীবান্ধায় বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত অর্থ আদায়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১৩ মার্চ) সকালে উপজেলার বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যাবহারিক পরীক্ষার জন্য অতিরিক্ত অর্থ নেওয়ায় বিক্ষোভ করে পরীক্ষার্থীরা।

বিজ্ঞাপন

অতিরিক্ত টাকা নেওয়ার প্রতিবাদ করলে দোয়ানী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লাবলু হোসেনকে নেশাখোর বলে গালাগালি করেন বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী।

শিক্ষার্থীরা জানান, আমাদের কাছে ব্যবহারিক পরীক্ষার জন্য জোরপূর্বক অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে। কেন্দ্র ফির কথা বলে মানবিক শাখার জন্য ২০০ টাকা ও বিজ্ঞান শাখার জন্য ৩০০ টাকা নেওয়া হচ্ছে। টাকা না দিলে পরীক্ষায় ফেল করে দেওয়ার হুমকি দেয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ আলী বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে ফাঁসানোর চেষ্টা করছে একটি মহল।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ৯ইউএনও) আতিকুল ইসলাম বার্তা২৪ কম-কে বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত। উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।