বাজারের চেয়ে ১০০ টাকা কমে বিক্রি হচ্ছে গরুর মাংস

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

বাজারের চেয়ে ১০০ টাকা কমে পাওয়া যাচ্ছে গরুর মাংস

বাজারের চেয়ে ১০০ টাকা কমে পাওয়া যাচ্ছে গরুর মাংস

রংপুর নগরীতে সাশ্রয়ী মূল্যে বিক্রি করা হচ্ছে গরুর মাংস। ৫০ টাকায়ও কেনা যাচ্ছে এ মাংস। সর্বনিম্ন ১০০ গ্রাম পর্যন্ত কিনতে পারছেন ক্রেতারা। পিকআপ ভ্যানে করে বিক্রি করা এই মাংস দুপুরের মধ্যেই ফুরিয়ে যাচ্ছে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে শহরের লালকুঠি মোড়ে সরেজমিনে দেখা যায়, একটি পিকআপ ভ্যানের দুই দিকে খোলা। দুই অংশ দোকানের ঝাঁপের মতো। দেখে বোঝার উপায় নেই যে এটি একটি গাড়ি।

বিজ্ঞাপন

তিস্তা গ্রুপের পক্ষে মমিনুল ইসলাম ও আবদুর রাজ্জাক নামের দুই ব্যক্তি এই মাংস বিক্রির উদ্যোক্তা। বাজার থেকে কেজিপ্রতি ১০০ টাকা কমে এই মাংস বিক্রি শহরে বেশ সাড়া ফেলেছে।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, রমজান মাসজুড়ে চলবে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রির এই কার্যক্রম। বুধবার পিকআপ ভ্যানে রংপুর নগরের দুটি স্থানে এই কার্যক্রম চলেছে। স্থান দুটি হলো শহরের লালকুঠি ও জিলা স্কুল মোড়। আগামীকাল বৃহস্পতিবার থেকে কাছারি বাজার, কেরানীপাড়া চৌরাস্তা মোড়, লালকুঠি মোড়, জিলা স্কুল মোড় এই চার স্থানে বিক্রি করা হবে।

বিজ্ঞাপন

কয়েক টুকরা মাংস ৫৫ টাকার মধ্যে কিনেছেন হতদরিদ্র পরিবারের এক নারী। অল্প টাকার মধ্যে মাংস কিনতে পেরে ওই নারী খুবই খুশি। রহিমা আক্তার নামের ওই নারী বলেন, ‘এত কম টাকাত গোস্ত কিনবার পারছি, এইটাই হামার আনন্দ।’

এই স্থানে উদ্যোক্তা আবদুর রাজ্জাক নিজেই তদারকি করছেন। তিনি বলেন, একটি পিকআপ ভ্যানে একটি গরুর মাংসই থাকছে, তাও আবার দেশি জাতের, যার ওজন ১২০ কেজি। বাজার থেকে ১২০ টাকা কম দরে ৬৮০ টাকায় প্রতি কেজি মাংস বিক্রি করা হচ্ছে। সর্বনিম্ন ১০০ গ্রাম পর্যন্ত বিক্রির কথা থাকলেও মানুষজনের আবদারে ৫০ টাকার মাংসও ওজন করে বিক্রি করা হচ্ছে।