১৪ লাখ টাকা চুক্তিতে পুলিশে চাকরি দেয়ার প্রতিশ্রুতি, প্রতারক গ্রেফতার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সাতক্ষীরায় ১৪ লাখ টাকার বিনিময়ে পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণার অভিযোগে মো. এনামুল হক (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা ডিবি শাখা।  এসময় তার কাছ থেকে একশ টাকার মূল্যের তিনটি নন-জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের একটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও জনৈক মোঃ ইয়াছিন আলীর বাংলাদেশ পুলিশ বাহিনীর চাকুরী প্রক্রিয়ার অনলাইন অ্যাডমিট কার্ড জব্দ করা হয়।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জেলার পাটকেলঘাটা থানাধীন তৈলকুপি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার এনামুল হক খুলনার ফুলতলার দাউকোনা গ্রামের মৃত মোসলেম সরদারের ছেলে।

জেলা গোয়েন্দা শাখার প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) তারেক ফয়সাল ইবনে আজিজ এর নেতৃত্বে একটি দল পাটকেলঘাটা থানার তৈলকুপি এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরী দেওয়ার নামে টাকা পয়সা লেনদেনের বিষয়ে আলাপ আলোচনা করার সময় এনামুল হককে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একশ টাকার মূল্যের তিনটি নন-জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের একটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও জনৈক মোঃ ইয়াছিন আলীর বাংলাদেশ পুলিশ বাহিনীর চাকুরী প্রক্রিয়ার অনলাইন অ্যাডমিট কার্ড জব্দ করা হয়।

বিজ্ঞাপন

পরবর্তীতে গ্রেফতার এনামুল হক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সাক্ষী ফিরোজা বেগম এর ছেলে মোঃ ইয়াছিন আলীকে সম্প্রতি বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা পূর্বকভাবে ১৪ লাখ টাকা চুক্তি করে নন-জুডিশিয়াল স্ট্যাম্প ও দুটি ব্যাংকের শূন্য চেকে স্বাক্ষর করে নেয়। এনামুল হক দীর্ঘদিন ধরে এভাবে প্রতারণা করে আসছিল বলে স্বীকার করেছে।

এ ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।