বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘদিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন: আতিক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বিজ্ঞাপন

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘদিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন।

রোববার (১৭ মার্চ) মেয়র ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনের মূল ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিএনসিসি মেয়র বলেন, পাল, সেন, সুলতান, মোঘল, আফগান, ইংরেজ শাসন যাই বলি না কেনো, হাজার বছর পরাধীনতার গ্লানি বয়ে বেড়িয়েছে এ জাতি। স্বাধীনতা ছিল আজন্ম চাওয়া। কেউ স্বাধীনতা দিতে পারেনি। কেবল স্বাধীনতা দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন। যার তর্জনীর ইশারায় মুক্তিপাগল মানুষ সমুদ্রের মতো জেগে উঠেছিল। ছিনিয়ে এনেছিল এই দেশ, এই স্বাধীনতা, একটি স্বাধীন মানচিত্র।

মেয়র আরও বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সবাই প্রতিজ্ঞা করি, এই শহরকে শিশুদের জন্য, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ ও বাসযোগ্য শহর গড়ে তুলতে সর্বদা নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবো। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমাদের সন্তানদের জন্য সুন্দর ও সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সবাই নিজ নিজ দায়িত্ব পালন করলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই শহর হবে নিরাপদ, তাদের জন্য নিশ্চিত হবে সকল সুবিধা। তাই আজ এই শুভ দিনে প্রতিজ্ঞা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের সিটিকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলবো।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মোঃ মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান প্রমুখ।