‘বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শের ভিত্তিতে স্মার্ট সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলার জন্য সোনার মানুষ প্রয়োজন। সেই সোনার মানুষ হতে হলে আমাদের বঙ্গবন্ধুর নীতি ও আদর্শগুলো হৃদয়ে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানার জন্য চর্চা করতে হবে।

রোববার ( ১৭ মার্চ) দুপুরে কাকরাইলে (আইডিইবি) বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

জনপ্রশাসন মন্ত্রী বলেন, বহু ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। ত্রিশ লাখ শহিদ যেজন্য আত্মত্যাগ করেছেন, তাকে সফল করতে হলে আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করতে হবে। দেশপ্রেম নিয়ে বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু ও বাংলাদেশের অগ্রগমন অভিন্ন উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে বাদ দিয়ে সমৃদ্ধ বাংলাদেশের অভীষ্ট লক্ষ্য অর্জন সম্ভব নয়। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তার কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল প্রতিকূলতা অতিক্রম করে গণতন্ত্রকে সমুন্নত করেছেন। আমাদেরকে উন্নয়নের একনিষ্ঠ কর্মী হয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আজিজ তাহের খান।