৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই ছাড়া পেলেন সেই কৃষক

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অবশেষে ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই অপহরণকারীদের হাত থেকে ছাড়া পেয়েছেন কক্সবাজারের টেকনাফে অপহরণের স্বীকার হয়ে জিম্মি থাকা কৃষক মোহাম্মদ নুর।

এর আগে তার সাথে জিম্মি হওয়া ৪ জন কৃষক মুক্তি পেলেও ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রাখে অপহরণকারীরা। মুক্তি পাওয়া মোহাম্মদ নুর টেকনাফের হ্নীলা পানখালী এলাকার আব্দুর রহিমের ছেলে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

রবিবার (২৪ মার্চ) অপহরণকারীরা মুক্তিপণ পেয়ে তাকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় ছেড়ে দিলে সেখান থেকে বাড়ি ফিরে আাসেন তিনি। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিয়ে যায় র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য হোসেন আহমেদ বলেন, ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রাখা হয়। পরে ৫ লাখ টাকা মুক্তিপণ দিলে সে বাড়ি ফিরে।

তিনি আরও বলেন, ছেলের জীবন বাঁচাতে এ টাকা তার পরিবার বিভিন্ন জনের কাছ থেকে তুলেছেন।

এর আগে, গতকাল লেদা নুরালি পাড়ার পশ্চিমে গহিন পাহাড় থেকে ৪ জন অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়। তারা তিনজনই ১ লাখ ২০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছে।

উদ্ধার হওয়া ৫ জন কৃষক হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার ফকির মোহাম্মদের ছেলে মো. রফিক (২২), শাহাজানের ছেলে মো: জিহান (১৩), সৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫), নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান (১৫) এবং আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ নুর।

উল্লেখ্য, ২১ মার্চ বৃহস্পতিবার ভোরে টেকনাফের হ্নীলার পানখালী এলাকায় পাহাড়ি এলাকা থেকে এ ৫ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপরহরণকারীরা। অপহৃতদের মুক্তিপণ হিসাবে পরিবারের কাছে ত্রিশ লাখ টাকা দাবি করেছিল অস্ত্রধারীরা।