সিরাজগঞ্জে জনতা ব্যাংকের ৫ কোটি টাকা চুরি: শাখা ব্যবস্থাপকসহ আটক ২

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সিরাজগঞ্জে জনতা ব্যাংকের ৫ কোটি ২২ লাখ টাকা চুরির দায়ে শাখা ব্যবস্থাপক সহ দুইজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৫ মার্চ) সকালে ফৌজদারি আইনে ৫৪ ধারায় চুরির অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনজনকে আদালতে প্রেরণ করেছে বেলকুচি থানা পুলিশ।

বিজ্ঞাপন

আটককৃতরা হলো, জনতা ব্যাংক তামাই শাখার শাখা ব্যবস্থাপক সিরাজগঞ্জ ধানবান্দি পৌর এলাকার মো. হারান শেখের ছেলে আল আমিন (৪২), বগুড়া ধুনট থানার বেলকুচি গ্রামের হাবিবুর রহমানের ছেলে সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪) ও সিরাজগঞ্জ বনবাড়িয়া কাদাই গ্রামের জিয়াউল হকের ছেলে অফিসার রাশেদুল ইসলাম (৩১)।

সোমবার দুপুরে জনতা ব্যাংক পিএলসি সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, একটি লিখিত অভিযোগের পর জনতা ব্যাংক তামাই শাখার ক্যাশ লেনদেনে সন্দেহ হয়। পরে গত রোববার (২৪ মার্চ) তামাই শাখায় উপস্থিত হয়ে লেনদেনের সমস্ত কিছু অডিট শেষে দেখে যায় ক্যাশভোল্টে ৫ কোটি ২২ লাখ পঞ্চাশ হাজার টাকা হিসাব গরমিল। এসময় তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে জানতে চাইলে তারা এই টাকা চুরি করেছে বলে স্বীকার করে।

তিনি আরো বলেন, অভিযুক্তরা স্বীকার করে তারা এই টাকা চুরি করেছে। জনতা ব্যাংক ঢাকা হেড অফিস যাচাই বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে তিনি জানান।

এ বিষয়ে বেলকুচি থানা অফিসার ইনচার্জ আনিসুর রহমান বলেন, জনতা ব্যাংক তামাই শাখা হিসাবে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা গরমিল থাকায় শাখা ব্যবস্থাপকসহ ৪/৫ জনের নামে অভিযোগ দেয়। পরে ব্যাংকের তিনজন অফিসারকে আটক করে জেল হাজতে পাঠিয়েছি। যেহেতু টাকা লেনদেনের বিষয় সেই কারণে অভিযোগ পত্রটি দুদকে পাঠিয়েছি।