বরিশালের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে বিভাগীয় ও বরিশাল জেলা প্রশাসনের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়।

বিজ্ঞাপন

এসময় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তর পুষ্পস্তবক অর্পণ করে। পরে কীর্তনখোলা নদী সংলগ্ন ত্রিশ গোডাউন বধ্যভূমি স্মৃতিস্তম্ভ অভিমুখে পদযাত্রা শেষে সেখানে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন বরিশালসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন। সেখান থেকে শহীদ এডিসি কাজী আজিজুল ইসলাম সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

সকাল সাড়ে ৮টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় কমিশনার মো. শওকত আলী কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন-কুচকাওয়াজ ও বেলুন ফেস্টুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। পরে কুচকাওয়াজ প্রদর্শনী শেষে দেশের ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মো. শওকত আলী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জ, ডিআইজি মো. জামিল হাসান বরিশাল মেট্রোপলিটন পুলিশ পুলিশ কমিশনার জিহাদুল কবির, বরিশাল পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধারাসহ অন্যন্য অতিথিরা উপস্থিত ছিলেন।

শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কালেক্টরেট জামে মসজিদে দোয়া মোনাজাতের আয়োজন করা হবে।

এছাড়াও, বিকাল ৪টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজন জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হরে। সেখানে শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। মুক্তিযোদ্ধাদের জন্য ফুলেল শুভেচ্ছা, সনদ, ক্রেস্ট ও অর্থ সহায়তা প্রদান করা হবে।