মুক্তিযুদ্ধের সময় ভারত ১ কোটি মানুষকে আশ্রয় দিয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

‘মুক্তিযুদ্ধের সময় ভারত ১ কোটি মানুষকে জায়গা দিয়েছিল’

‘মুক্তিযুদ্ধের সময় ভারত ১ কোটি মানুষকে জায়গা দিয়েছিল’

মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভারত আমাদের বন্ধুরাষ্ট্র। মুক্তিযুদ্ধের সময় ভারত সরকার আমাদের এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছিল।

মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস বিকৃত ও পরিবর্তন করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়নি। নতুন প্রজন্মকে আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের প্রকৃত ইতিহাস জানাতে হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ধারাবাহিক আন্দোলনের প্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা বীরের জাতি, আমরা মাথা উঁচু করে থাকব। আমাদের অদম্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আধুনিক স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে। এই ধারাবাহিকতা সামনের দিনেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য বেনজির আহমদ, ঢাকা জেলার প্রশাসক আনিসুর রহমানসহ অনেকেই।