ডিএনসিসিতে ৫ লাখ শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে

  • স্টাফ করেসপন্ডেন্ট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

আগামী ১৯ জানুয়ারি সারাদেশে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড-২০১৮) এর কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা উওর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন এলাকায় ১৪৯৯টি কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার ২৫০ জনকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (১৬ জানুয়ারি) সকালে ডিএনসিসির নগর ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদিক অবহিতকরণ সভায় এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা উওর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাউল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল জাকির হাসান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো এমদাদুল হকসহ উওর সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ।

ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আজ আপনাদের সাথে বসার প্রধান কারণ হলো আপনারা এই 'এ' প্লাস ক্যাম্পেইন প্রচার করে আমাদের শত ভাগ সফল করবেন। আপনারা জাতির বিবেক, আপনাদের লেখনীর মাধ্যমে দেশের মানুষকে সচেতন করেন, আমি চাই নগরের মানুষের যে কোনো সমস্যা নিয়ে আমাদের কাছে আসবেন, কথা বলবেন।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল জাকির হাসান বলেন, আমরা চাই, কোনো শিশুই যেনো ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন থেকে বাদ না যায়, সেই জন্য আমরা জাতীয় পর্যায় থেকে রুট লেভেল পর্যন্ত প্রচারণা চালিয়ে যাচ্ছি। নগরবাসীকে যেনো আমাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করতে পারে সেই লক্ষ্যে আমরা কন্ট্রোল রুম নাম্বার দিয়ে দিয়েছি। নাম্বার হচ্ছে- ০১৭১৬৪০০২৬৩. এই নাম্বারে ফোন করে উত্তর সিটি কর্পোরেশনের নাগরিকরা ভিটমিন 'এ' প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত সব বিষয় জানতে পারবেন।