নড়াইলে কিস্তির টাকা দিতে না পারায় বৃদ্ধের আত্মহত্যার চেষ্টা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নড়াইল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নড়াইলের লোহাগড়ায় কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় রবিউল ইসলাম নামে এক বৃদ্ধ বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। বিষপানের এক পর্যায়ে গুরুতর অবস্থায় তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

জানা যায়, এর আগে বেসরকারি এনজিও সংস্থা ব্র্যাক থেকে নেওয়া লোনের গত মার্চ মাসের একটি কিস্তি দিতে ব্যর্থ হন রবিউল। লোন পরিশোধ নিয়ে প্রতিষ্ঠানটি থেকে চাপ দেওয়া হয়। ফলে তিনি বিষ কিনে পান করে আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন। 

বিজ্ঞাপন

এ ঘটনায় আহত রবিউল ইসলামের স্ত্রী রেবেকা লোহাগড়া থানায় ওই এনজিওর অফিসের ম্যানেজার এবং কর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী জানান, গত ২-৩ মাস আগে তিনি লোন তুলে ২ মাসে ২ টি কিস্তি পরিশোধ করেন রবিউল। কিন্তু গত মার্চ মাসের কিস্তি দিতে ব্যর্থ হন তিনি।

বিজ্ঞাপন

এদিকে অভিযোগ রয়েছে, রবিউলের এই লোনের গ্যারান্টার ছিলেন তার মেয়ে। লোন পরিশোধ নিয়ে মেয়ে সঙ্গে বাকবিতণ্ডা হয়। এই বাকবিতণ্ডার জেরে তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে ব্র্যাক অফিসের প্রসেসিং অফিসার নাজমিন আক্তার বলেন, অফিস থেকে গ্রাহকদের সাথে খারাপ ব্যবহারের কোন সুযোগ নেই, যদি কেউ গ্রাহকের সাথে খারাপ ব্যবহার করে তার বিরুদ্ধে অফিসিয়ালি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাঞ্চন কুমার রায় বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।