ঈদযাত্রায় বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সড়ক, রেল এবং নৌ-মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ভাড়ার বেশি টাকা নিলে পুলিশ আইনগত ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ডিএমপি সদর দফতরে পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগরীর সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন রাখা এবং ঈদের জামাত সুষ্ঠুভাবে আদায় করার জন্য সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

লাইসেন্সবিহীন কেউ গাড়ি চালালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান ডিএমপি কমিশনার। এছাড়া কাউন্টার ছাড়া অন্য কোথাও টিকিট বিক্রি হলে বিক্রয়কারীদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, পত্রিকার রিপোর্ট অনুযায়ী দেড় কোটি লোক প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়বেন। তাদের যাত্রা যেন সুন্দর করতে পারি সেজন্য আজকের এই সভা। ঈদে নৌ-রেল-সড়ক সব কিছুতেই আমাদের নজর থাকবে, তবে সড়ক পথের প্রতি আমাদের বেশি গুরুত্ব থাকবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ, গাজীপুর জেলার সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সমন্বয় খুব দরকার। এজন্য আমি অনুরোধ করব আমাদের ট্রাফিক এবং ক্রাইমের ডিসিরা যেন পার্শ্ববর্তী জেলা ইউনিটের সঙ্গে যোগাযোগ করে সবকিছুর সমন্বয় করে।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা প্রবেশ ও বহি:গমনের জন্য ১১টি পথ রয়েছে। পথগুলোতে যাত্রায়াতের ক্ষেত্রে সুন্দর ব্যবস্থাপনা করুন। মিটিং করেন, সিদ্ধান্ত নিয়ে সমন্বয় করেন। প্রয়োজনে হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু করেন। নিজেদের প্রোগ্রাম শেয়ার করেন।

রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে তাতে ঢাকা থেকে বেরিয়ে গন্তব্য পৌঁছাতে খুব বেশি সময় লাগবে না জানিয়ে হাবিবুর রহমান বলেন, তবে ঢাকা থেকে বেড়োনোর কিছু জায়গায় সমস্যা আছে। এই কয়েকটি পয়েন্টে আমরা বেশি গুরুত্ব দিয়েছি। সেই সঙ্গে সমস্যাগুলো নিরসনে সকল কর্মকর্তাদের আমি অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, আলোচনায় উঠে এসেছে ফিটনেসবিহীন গাড়ির বিষয়। এখানে মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ আছেন। সবাই একমত হয়েছেন কোনো অবস্থাতেই ফিটনেটবিহীন গাড়ি রাস্তায় চলবে না। এ বিষয়ে পুলিশকেও নির্দেশ দেওয়া আছে কোনোভাবেই এসব গাড়ি চলতে না দেওয়ার।