বিয়ের নামে প্রতারণার ফাঁদে ফেলে ধর্ষণ, ৪ যুবককে যাবজ্জীবন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে বিয়ের নামে প্রতারণার ফাঁদে ফেলে এক নারীকে ধর্ষণের অভিযোগে চার যুকবকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করছেন আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন। দণ্ডিত চারজন হলেন-  নুরুল কবির (৩৩), মো. শহীদ (৩২), মো. শরীফ (৩২) ও মো. বাপ্পী (৩৪)। তাদের বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলায়।

মামলার নথি থেকে জানা যায়, ভোক্তভুগী নারীর বাড়ি মিরসরাই উপজেলায়। তার প্রথম স্বামী মারা যায়। এরপর ২০১৪ সালের ২৩ জানুয়ারি নুরুল কবির আত্মীয় পরিচয় দেয়া আরও তিনজনসহ তাদের বাড়িতে উপস্থিত হয়ে ইসলামী শরিয়তমতে তাকে বিয়ে করেন। এরপর থেকে নুরুল কবির ওই বাড়িতেই স্ত্রীর সঙ্গে বসবাস করে আসছিলেন। বিয়ের এক সপ্তাহ পরও স্ত্রীকে নিজের ঘরে তুলে না নিয়ে নুরুল কবির তাকে চট্টগ্রাম শহরে নিয়ে যাবার জন্য চাপ প্রয়োগ শুরু করেন। এতে তার স্ত্রীসহ শ্বশুরবাড়ির লোকজনের সন্দেহ হয়। স্ত্রীকে বাড়িতে তুলে নেয়ার জন্য চাপ প্রয়োগ করায় ৩০ জানুয়ারি নুরুল কবির ঘর থেকে দৌড়ে পালানোর চেষ্টা করে। তখন লোকজন তাকে ধরে ফেলে। এরপর তারা যাচাই করে দেখেন, বিয়ের সময় জমা দেয়া নুরুল কবিরের জন্ম নিবন্ধন সনদের অনুলিপিটি ভুয়া।

বিয়ের নামে প্রতারণা করে শারীরিক সম্পর্ক স্থাপনের মাধ্যমে পরিকল্পিতভাবে ধর্ষণের অভিযোগে ওই নারী মীরসরাইয়ের জোরারগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলা দায়ের করেন। ওই মামলায় বিয়ের সাক্ষী তার আত্মীয় পরিচয় দেয়া তিনজনকেও আসামি করা হয়।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানান, মামলার তদন্ত শেষে জোরারগঞ্জ থানা পুলিশ ২০১৪ সালের ২১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১৫ সালের ১৫ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় আটজনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি শরীফ ও শহীদ আদালতে উপস্থিত ছিলেন। তাদের সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। নুরুল কবির ও বাপ্পী জামিনে গিয়ে পলাতক আছেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

 
 
বিজ্ঞাপন