ঈদের দ্বিতীয় দিনে রমনায় দর্শনার্থীর ঢল

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আনন্দ উৎসবের মধ্য দিয়ে দেশব্যাপী পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। পরিবার-প্রিয়জন নিয়ে উৎসবে মেতে উঠেছে দেশবাসী। শহর থেকে বেশির ভাগ মানুষ গ্রামে যাওয়ায় ফাঁকা রাজধানীতে বেশ উপভোগ করছেন ঢাকার স্থায়ী বাসিন্দারা। পরন্ত বিকেলে ঈদ আনন্দ কিছুটা বাড়াতে প্রিয়জনের হাত ধরে ঢুঁ মারছেন অনেকেই বিভিন্ন পার্ক ও বিনোদন কেন্দ্র গুলোতে। এতে রাজধানীর বিনোদন কেন্দ্র গুলোতে বেড়েছে ভিড়।

শুক্রবার (১২ এপ্রিল) ঈদের দ্বিতীয় দিনে বিকেল থেকে সন্ধা পর্যন্ত প্রায় লাখো মানুষের ঢল নামতে দেখা যায় রমনা পার্কে। স্বস্তির নিশ্বাস নিতে অনেকেই ঘন্টার পর ঘন্টা অবস্থান করেন পার্কটিতে৷ এ ছাড়া ছবি তোলা ও নিজেদের মুহূর্তকে ফ্রেম বন্দি করতে ব্যস্ত ছিল তরুণ বৃদ্ধ সকলেই।

বিজ্ঞাপন

কামাল উদ্দিন নামের এক দর্শনার্থী বলেন, আমাদের স্বস্তির সময় ঈদের ছুটির দিন গুলোই। এরপর আবার ঢাকায় পা রাখার জায়গা মিলবে না। পরিবার নিয়ে এসেছি অনেক ভালো লাগছে। গরমটা কম থাকলে আরও ভালো লাগত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুমানা জাহান বলেন, আমাদের ঈদের দিন তেমন একটা বের হওয়া হয়নি। আজ ভালো কাটলো। ঘুরতে এসেছি। ছবি তুললাম। মজা করেছি অনেক। রমনা পার্ক তো আমাদের ঢাকার অক্সিজেন স্থল। সেখানে এসে ভালো না লেগে উপায় আছে?

বিজ্ঞাপন

এদিকে রমনা পার্কে মানুষের উপস্থিতিতে জমে উঠেছে ভ্রাম্যমাণ দোকানপাট। পার্কের বাইরে ফুচকা, ঝালমুড়ি, চানাচুরসহ নানা দোকানের পসরা বসেছে। এ ছাড়া পার্কের ভিতরে ফটোগ্রাফারদেরও চাহিদা বেড়েছে।

অন্যদিকে দর্শনার্থীদের নিরাপত্তা দিতে বেশ কিছু পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান এলাকায়। ফাঁকা ঢাকায় যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত আছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।