পর্যটকের বেশে ইয়াবা কারবার, আটক ২

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পর্যটকের বেশে ইয়াবা কারবার, আটক ২

পর্যটকের বেশে ইয়াবা কারবার, আটক ২

 

ঈদের ছুটি কাটাতে রাজধানীতে বেড়াতে আসার পথে ইয়াবা বহনের অভিযোগে দুইজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: (দক্ষিণ)।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলো- চোকোথাইন তনচংগ্যা (৩৫) ও মংকেথাইন তনচংগ্যা (৩৫)। তাদের দুজনের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।

শনিবার (১৩ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএনসির মেট্রো: দক্ষিণ কার্যালয়ের সূত্রাপুর সার্কেলের উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া।

বিজ্ঞাপন

তিনি বলেন, চলমান ঈদ-উল-ফিতরের ছুটিতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য রুখতে তিনটি ভিজিলেন্স ও টহল টিম গঠন করেছে ঢাকা মেট্রো দক্ষিণ। শনিবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার এর টোল প্লাজায় খাগড়াছড়ি থেকে ঢাকায় আসা শান্তি পরিবহনের দুটি বাসে তল্লাশি চালানো হয়। এসময় দুটি বাস থেকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ দুইজনকে আটক করা হয়।

প্রথমে তিন হাজার পিস ইয়াবাসহ চোকোথাইন তনচংগ্যা (৩৫) আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে একই পরিবহনের আরেকটি বাসের যাত্রীবেশে আসা মংকেথাইন তনচংগ্যাকে (৩৫) দুই হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, টেকনাফ থেকে ইয়াবা নিয়ে তারা গাজীপুরের জয়দেবপুর এলাকায় পৌঁছে দিতে যাচ্ছিল। প্রতি চালানে তারা বিশ হাজার টাকা করে পেত। ঈদের ছুটিতে ঢাকা শহরে ঘুরতে আসার পাশাপাশি নগদ অর্থের লোভে তারা ইয়াবা পাচারে জড়ায় বলে জানায়।

পরিচয় লুকাতে এবং আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচতে তারা কক্সবাজার থেকে প্রথমে বান্দরবান যায়। বান্দরবান থেকে নৌপথে রাঙামাটি পৌঁছায় এবং রাঙামাটি থেকে বাসে করে ফেনী আসে। পরে ফেনী থেকে বাস বদল করে খাগড়াছড়ির বাসে উঠে ঢাকায় আসে।