চুয়াডাঙ্গায় আবারও মাঝারি তাপদাহ শুরু, জনজীবনে অস্বস্তি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চুয়াডাঙ্গায় আবারও শুরু হয়েছে মাঝারি ধরনের তাপদাহ।

শনিবার (১৩ এপ্রিল) বেলা ৩টায় এ জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ২৯ শতাংশ। এদিকে, বাইরে তীব্র রোদ আর ভ্যাপসা গরমে জনজীবনে অস্বস্তি শুরু হয়েছে।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, ঈদের পরদিন শুক্রবার (১২ এপ্রিল) এ জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা মৃদু তাপপ্রবাহ। একদিনের ব্যবধানে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। শনিবার দুপুর ১২টায় জেলার তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। বেলা ৩টায় এ জেলার তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ৬ এপ্রিল চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা ছিল চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, আগামী ১০ দিন আবহাওয়া পরিস্থিতি একই রকম থাকবে। এসময় তাপমাত্রা আরও বাড়বে। আপাতত স্বাভাবিক বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। তবে কালবৈশাখী ঝড় হলে তার সাথে বৃষ্টি হতে পারে। এটা আগে থেকে বলা সম্ভব নয়।

বিজ্ঞাপন

এদিকে, তীব্র গরমে জনজীবনে নেমে এসেছে ভোগান্তি। ঈদের ছুটিতে অনেকে এখন গ্রামে অবস্থান করছেন। কিন্তু গরমের কারণে কেউ বাইরে বের হতে পারছেন না। এক প্রকার ঘরবন্দি সময় পার করছেন তারা।