ঈদের চতুর্থ দিনেও চাপহীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

শেষ হলো মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। এরপর চারদিন পার হলেও ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ঈদ পালন শেষে ঢাকা ফেরা যাত্রীদের চাপ লক্ষ করা যায়নি।

রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় সরেজমিনে টঙ্গী থেকে ঢাকার মহাখালী বাসস্ট্যান্ড পর্যন্ত ভ্রমণ করলেও গাড়ি ও বাসে করে ঢাকায় ফেরা যাত্রীদের তেমন একটা চাপ লক্ষ করা যায়নি।

বিজ্ঞাপন

ঢাকা থেকে উত্তরবঙ্গে যাবার প্রধানতম রোড হলো মহাখালী। এখান থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলার বাস ছেড়ে যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ময়মনসিংহ, টাঙ্গাইল, নেত্রকোণা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, বগুড়া, সিরাজগঞ্জ, নওগাঁ, গাইবান্ধা, জামালপুর, কিশোরগঞ্জ, রংপুর, কক্সবাজার জেলা। তবে এদিন এই রোডে যাত্রীদের তেমন একটা চাপ দেখা যায়নি।

এদিন টঙ্গী চৌরাস্তা পার হয়ে ঢাকায় ঢোকার রাস্তা ছিলো অনেকটাই ফাঁকা। উপরে ফ্লাইওভার চালু হওয়ায় অনেক গাড়ি ফ্লাইওভারের উপর দিয়ে চলে গেলেও নিচের মত উপরেও গাড়ির চাপ তেমন লক্ষ করা যায়নি। টঙ্গীর তুরাগ নদী পার হয়ে আব্দুল্লাহপুর। আব্দুল্লাহপুর থেকে একটি রাস্তা চলে গেছে সাভারের দিকে আরেকটি ঢাকার পথে। সেখানে সবসময় যানজট লেগে থাকতে দেখা গেলেও এদিন গাড়িগুলোকেকোনো যানজট ছাড়াই পার হতে দেখা যায়।

বিজ্ঞাপন

এছাড়াও বিমানবন্দর, খিলক্ষেত, বনানী ও মহাখালীর যানজটে নগরবাসী প্রতিনিয়ত নাকাল হলেও ঈদের চতুর্থ দিনেও এসব রাস্তা অনেকটায় ফাঁকা দেখা যায়।

এর আগে, ঈদ-উল-ফিতর এর সরকারি ছুটি শুরু হয় গত মঙ্গলবার (৯ এপ্রিল) থেকে, যা শেষ হয় গত শনিবার (১৩ এপ্রিল)। তবে অনেকেই ইদের আগে সোমবার ও মঙ্গলবার বাড়তি ছুটি নিয়ে টানা ১০ দিন ছুটি ভোগ করেছেন। কারণ, এর আগে রোববার শবে কদরের এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। আবার ঈদের পর ১৩ এপ্রিল শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। আর আজ ১৪ এপ্রিল রোববার পয়লা বৈশাখ তথা বাংলা নববর্ষ উপলক্ষে ছুটি।