এবার বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেল বিএসএফ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে থেকে আমিনুর রহমান (৩০) নামে এক বাংলাদেশি যুবককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়ন (তিস্তা-২) এর অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম।

বিজ্ঞাপন

এর আগে সোমবার (১৫ এপ্রিল) ভোর রাতে ওই উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নম্বর প্রধান ও ২ এবং ৩ নম্বর উপ- পিলারের নিকট এ ঘটনা ঘটে। আটককৃত আমিনুর রহমান ওই এলাকার জাবেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, ভারতীয় চোরাকারবারিদের সহায়তায় দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নম্বর প্রধান এবং ২ ও ৩ নম্বর উপ- পিলার এলাকা দিকে ভারতে প্রবেশ করে আমিনুর রহমানসহ ৩/৪জন যুবক। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ১৫৭ ব্যাটালিয়নের অমৃত ক্যাম্পের টহল দলের সদস্যরা চোরাকারবারীদেরকে ধাওয়া করে। এতে তার অন্য সহযোগীরা পালিয়ে গেলেও আমিনুর রহমানকে আটক করে নিয়ে যায় বিএসএফ।

বিজ্ঞাপন

ওই যুবকের পরিবার জানান, সোমবার ভোরে কয়েকজন লোক আমিনুরকে ডেকে নিয়ে যায়। পরে আর ফিরেনি সে। পরদিন সকালে স্থানীয়দের নিকট জানতে পারি আমিুনরকে আটক করে নিয়ে গেছে বিএসএফ।

বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য হাফিজুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, সীমান্ত থেকে আমিনুর রহমানকে বিএসএফ আটক করে নিয়ে গেছে বলে পরিবারের লোকজন বিষয়টি তাকে জানিয়েছেন।

বড়খাতা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বার্তা২৪.কম-কে বলেন, ওই যুবক আটক হয়েছে বলে ইউপি সদস্যের মাধ্যমে জেনেছি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬১ ব্যাটালিয়ন (তিস্তা-২) এর অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বার্তা২৪.কম-কে বলেন, আমিনুর রহমান ভারতের ভেতরে গেলে বিএসএফ তাকে আটক করেছে। এ ব্যাপারে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানানো হয়েছে।