শেরেবাংলা নগর থানায় হবে আনার হত্যার মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শেরেবাংলা নগর থানায় হবে আনার হত্যার মামলা

শেরেবাংলা নগর থানায় হবে আনার হত্যার মামলা

  • Font increase
  • Font Decrease

কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খুনের ঘটনায় শেরেবাংলা নগর থানায় মামলা করবেন মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

হারুন বলেন, নিহত সংসদ সদস্যের মেয়ে আমাদের কাছে এসেছেন। তার বাবা বাসা থেকে বের হয়ে গেলেন। এরপর আর পাওয়া যায়নি। সেখানে কি ঘটেছে এই ঘটনায় একটি মামলা দায়ের করার জন্য এসেছেন। মামলা কিভাবে কোথায় করবেন তা আমরা বলেছি। তার বাবা সংসদ ভবন এলাকায় থাকতেন। সেখান থেকে তিনি ভারতে গেছেন। আমরা তাকে বলেছি শেরে বাংলা নগর থানায় মামলা করতে। মামলা করতে আমাদের কর্মকর্তারা তাকে সহযোগিতা করছে। মামলাটি আজকের মধ্যেই হবে।

তিনি বলেন, একজন সংসদ সদস্যের হত্যাকাণ্ড কখনো মেনে নেয়া যায় না। আমরা কলকাতা পুলিশের সঙ্গে মিলে হত্যাকারীদের ধরতে কাজ করছি। এরইমধ্যে আমাদের হাতে কয়েকজন আছে। তাদের থেকেও আমরা গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছি। সে বিষয়ে নিয়ে আমরা কাজ করছি।

এর আগে, ডিবি কার্যালয় থেকে বেরিয়ে আনোয়ারুল আজিমের মেয়ে মুমতারিন ফেরদৌস বলেন, আমার বাবা নেই, আজ আমরা এতিম হয়ে গেছি। আমি আমার বাবা হত্যার বিচার চাই। এভাবেই কান্না জড়িত কণ্ঠে বাবা আনোয়ারুল আজিমের হত্যাকারীদের বিচার চাইলেন মেয়ে মুমতারিন ফেরদৌস।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় গিয়ে উত্তরের বরানগরে বন্ধুর বাড়িতে ছিলেন আনার। ১৩ মে তিনি কারও সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, কিন্তু আর ফেরেননি।

বিনামূল্যে সার-বীজ পেল গৌরীপুরের ১৮০০ কৃষক



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
বিনামূল্যে সার ও ধান বীজ নিচ্ছেন এক কৃষক। ছবি: বার্তা২৪.কম

বিনামূল্যে সার ও ধান বীজ নিচ্ছেন এক কৃষক। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় এক হাজার ৮শ’ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে সার ও ধান বীজ দেওয়া হয়েছে।

উপজেলা কৃষি অধিদফতরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে খরিফ ২০২৪-২৫ মৌসুমে পুনর্বাসন কর্মসূচির আওতায় রোপা আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব সার ও ধান বীজ দেয়া হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকালে উপজেলা কৃষি অফিস চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে সংসদ সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি এই সার-বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন।

প্রণোদনায় প্রত্যেক কৃষক পেয়েছেন পাঁচ কেজি ধান বীজ, দশ কেজি ডিএপি ও দশ কেজি এমওপি।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা শরীফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোমনাথ সাহা।

আরও বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হাশিম প্রমুখ।

;

ইঞ্জিন বিকল, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ট্রেন/ছবি: সংগৃহীত

ট্রেন/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল ৫টার দিকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কালিয়াকৈর হাইটেক সিটি রেলওয়ে স্টেশন ও মির্জাপুর স্টেশনের মাঝামাঝি পৌঁছালে ইঞ্জিন বিকল হয়ে যায়। উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা বেশ কয়েকটি ট্রেন জয়দেবপুর, মৌচাক, বঙ্গবন্ধু হাইটেক স্টেশন ও মির্জাপুরে কয়েকটি ট্রেন যাত্রা বিরতিতে আছে।

তিনি আরও বলেন, ইঞ্জিন বিকল হয়ে যাওয়া ট্রেনটি সরাতে নতুন ইঞ্জিন পাঠানো হয়েছে। ট্রেনটি সরানো হলে এ রুটে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

;

দেশের রফতানি আয়ের ৮৪ ভাগ আসে পোশাক খাত থেকে: বস্ত্রমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সংসদে বন্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক

সংসদে বন্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক

  • Font increase
  • Font Decrease

বর্তমানে বাংলাদেশের রফতানি আয়ের শতকরা ৮৪ ভাগের বেশি দেশের অর্থনীতির প্রধান চালিকাশক্তি পোশাক শিল্প খাত থেকে অর্জিত হয় বলে সংসদে জানিয়েছেন বন্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বৃস্পতিবার (২৭ জুন) জাতীয় সংসদে টেবিলে উপস্থাপিত স্বতন্ত্র সংসদ সদস্য মো. খসরু চৌধুরীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

জাহাঙ্গীর কবির নানক জানান, এ পর্যন্ত ১ হাজার ৮৩টি স্থানীয় এবং বিদেশি বায়িং হাউজ নিবন্ধিত হয়েছে। এসব বায়িং হাউজ পণ্যের নতুন বাজার সম্প্রসারণ এবং এ শিল্পের বিকাশে সহায়ক হিসেবে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, বস্ত্র অধিদফতরের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বছরে গড়ে ৫ হাজারের অধিক শিক্ষার্থী টেক্সটাইল বিষয়ে পাস করে বের হয়ে বিভিন্ন দেশি-বিদেশি শিল্প প্রতিষ্ঠানের চাকরিতে নিয়োজিত হয়ে বস্ত্রখাতে অবদান রাখছে।

বর্তমানে বস্ত্র অধিদফতরের আওতাধীন ৯টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১৫টি টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউট, ৪১টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট চলমান রয়েছে। নতুন নতুন কোর্স সংযোজনের মাধ্যমে এ শিল্পের কারিগরি ক্ষমতা বাড়ানো হচ্ছে।

;

লালমনিরহাটে ৩ মাদকসেবীর ১৫ দিনের কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
অভিযুক্ত তিন মাদকসেবী। ছবি: সংগৃহীত

অভিযুক্ত তিন মাদকসেবী। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট জেলা আদিতমারী উপজেলায় ৩ মাদক সেবনকারীকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একশত করে টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে এ সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর ই আলম সিদ্দিকী।

সাজাপ্রাপ্তরা হলেন- লালমনিরহাট সদর উপজেলা মোঘলহাট ইউনিয়নের দুরাকুটি এলাকার নাইম উদ্দিনের ছেলে ফরহাদ হোসেন (২০), একই উপজেলার তালুক হারাটি এলাকার আদল সরকারের ছেলে আরমান সরকর (২০) ও আদিতমারী উপজেলার ভেলাবাড়ী গ্রামের শফিকুল ইসলামের ছেলে লিখন মিয়া (১৯)।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ভেলাবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে মাদকসেবন করছে কতিপয় মাদকসেবী। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ নিয়ে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও নুর ই আলম সিদ্দিকী। এ সময় মাদকসেবন অবস্থায় হাতেনাতে ৩ জনকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে তারা তাদের দায় স্বীকার করায় তাদের প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও একশত টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদ উন নবী বলেন, সাজাপ্রাপ্তদের লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

;