প্রকল্পের কাজ বিলম্বকারী ঠিকাদারদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঠিকাদারদের বিরুদ্ধে শাস্তি ও জরিমানার সুপারিশ

ঠিকাদারদের বিরুদ্ধে শাস্তি ও জরিমানার সুপারিশ

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে চলমান প্রকল্পসমূহে ঠিকাদারদের নির্ধারিত সময়ে কাজ সম্পন্নের বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে বিলম্ব সৃষ্টিকারী ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, তাদের শাস্তি ও জরিমানার আওতায় আনা প্রয়োজনে ঠিকাদার পরিবর্তন করার সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৩মে) জাতীয় সংসদ ভবনে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এই সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

বৈঠক কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ এমপি’র সভাপতিত্বে কমিটির সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, প্রতিমন্ত্রী শামসুন নাহার এমপি, আ, ফ, ম বাহাউদ্দিন এমপি, মো. আবদুল মজিদ এমপি, আহমদ হোসেন এমপি, মো. বিপ্লব হাসান এমপি, মো. আব্দুল মালেক সরকার এমপি এবং মো. আজিজুল ইসলাম এমপি অংশগ্রহণ করেন।

সংসদীয় কমিটি বৈঠকে সিদ্ধেশ্বরী গার্লস কলেজকে সরকারিকরণে দ্রুত পদক্ষেপ গ্রহণ ও সেইসাথে কাজের সুবিধার্থে প্রেষণে একজন প্রিন্সিপাল নিয়োগের সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

কমিটি বৈঠকে দেশের ইংরেজি মাধ্যমের কিছু বিদ্যালয়ে বিকৃত ইতিহাস পড়ানো হচ্ছে উল্লেখ করে ইতিহাসের বই জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে বাংলাদেশ স্টাডিজ পড়ানোর সুপারিশ করা হয়।

বৈঠকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, অবসর সুবিধা বোর্ডের সচিব, কল্যাণ ট্রাস্টের সচিব, মাউশির মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।