রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease
রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে  ৩১ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।
শুক্রবার (২৮ জুন) সকাল ছয়টা থেকে শনিবার (২৯ জুন) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ৯০১ পিস ইয়াবা, ৫৮ গ্রাম হেরোইন ও ৪ কেজি ৩১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।
ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২০টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

নীলফামারীতে ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,নীলফামারী
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর জলঢাকায় ৩৪৫ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এসময়ে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

রোববার (১ জুলাই) রাতে বালাগ্রামের মন্হেরডাঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- লালমনিরহাট পাটগ্রাম এলাকার ফারুক হোসেনের ছেলে মিঠু (২৭) ও একই গ্রামের হোসেন আলীর ছেলে হুমায়ুন কবির (২৫)।

থানা পুলিশ সূত্রে জানা যায়, তারা দুজন পাথর বোঝাই একটি ট্রাক নিয়ে লালমনিরহাট থেকে রংপুরের দিকে যাচ্ছিলেন। এসময়ে জলঢাকার মন্হেরডাঙ্গা বাজার এলাকায় পুলিশ অভিযান চালিয়ে তাদের ৩৪৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করেন।

এবিষয়ে জলঢাকা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মজুমদার বলেন, গতকাল রাতে দুই মাদক কারবারি ট্রাকে বিশেষ কায়দায় ৩৪৫ বোতল ফেন্সিডিল নিয়ে যাচ্ছিলেন। এসময়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের ফেন্সিডিলসহ গ্রেফতার করেন ও ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

;

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পল্লী বিদ্যুতের কর্মচারীরা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

  • Font increase
  • Font Decrease

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (১ জুলাই) সকাল ৯টা থেকে সাভারের আশুলিয়ার ডেন্ডাবর এলাকার ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দফতরে জমায়েত হয়ে কর্মবিরতি পালন করছেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী। সারাদেশের সমিতির সাথে একযোগে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি পালন করছেন তারা।

সকাল থেকেই নিজেদের দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে অবস্থান করছেন তারা। তবে বিশেষ ব্যবস্থায় জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখেই কর্মবিরতি চলছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ঘোষিত দাবি দুটি হলো- স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা বিনির্মাণে আরইবি-পিবিএস একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন করতে হবে এবং ভবিষ্যতে বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখতে এবং গ্রাহক সেবার মান উন্নয়নের জন্য সব চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করতে হবে।

আন্দোলনকারীদের অভিযোগ, সমিতির তদারকি প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) দ্বৈত নীতির কারণে ন্যায্য সুযোগ সুবিধা হতে বঞ্চিত হচ্ছে দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা এবং কর্মচারী। একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবি, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হয়ে আসছে। শুধু তাই নয় বিআরইবির অদক্ষতা ও নিম্নমানের সামগ্রীর কারণে হয়রানির শিকার হচ্ছেন। বিতরণ লাইনে ব্যবহৃত নিম্নমানের মালামালের জন্য উত্তম গ্রাহক সেবা নিশ্চিত করা সম্ভব হয় না।

আন্দোলনকারীরা বলেন, এসব বৈষম্যের বিরুদ্ধে এবং অভিন্ন চাকরি বিধি বাস্তবায়নের দাবিতে চলতি বছরের ৫ মে থেকে কর্মবিরতি পালন করে কর্মকর্তা কর্মচারীরা। এরপর ১০ মে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুরোধে সমস্যা সমাধানে ১৫ কার্যদিবসের মধ্যে আলোচনায় বসবে বিদ্যুৎ বিভাগের এমন আশ্বাসে কাজে ফিরে যাই। পাশাপাশি বিদ্যুৎ বিভাগের চাহিদা অনুযায়ী দাবি দাওয়া উল্লেখ করে সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৩৭ হাজার ৫৪২ জন কর্মকর্তা কর্মচারীর স্বাক্ষরসহ চিঠি বিদ্যুৎ বিভাগসহ বিআরইবিতে জমা দেয়া হয়। যেখানে বোর্ডের প্রতি অনাস্থা জানানো হয়।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (ওএন্ডএম) সৈকত বড়ুয়া বলেন, সারাদেশের সাথে একযোগে আমাদের সকল কর্মকর্তা ও কর্মচারী কর্মবিরতি পালন করছেন। তবে জরুরি বিদ্যুৎ সেবার দিকে আমাদের নজর রয়েছে। ১৫ কার্যদিবসের মধ্যে আলোচনায় বসার কথা থাকলেও এখন পর্যন্ত কোন উদ্যোগ নেওয়া হয় নাই তাই আবারো বাধ্য হয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নিপীড়ন ও শোষণ থেকে বাঁচতে আবারও আমাদের কর্মবিরতিতে যেতে হলো।

;

পীরগঞ্জে অসহনীয় লোডশেডিং থেকে মুক্তির দাবিতে মানববন্ধন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পল্লী বিদ্যুতের ভেলকিবাজি এবং অসহনীয় লোডশেডিং থেকে মুক্তির দাবিতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (১ জুলাই) সকালে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় উপজেলাবাসীর পক্ষ থেকে এই মানববন্ধন করা হয়।

প্রায় ঘণ্টাব্যাপী মানবন্ধন চলাকালে বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন রায়, উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ইত্তেশাম উল হক মিম, উপজেলা জাসদের সভাপতি সলেমান আলী, উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক গোলাম মুর্তাজা, প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সহসভাপতি বিষ্ণুপদ রায়সহ অন্যান্যরা বক্তব্য দেন।

অবিলম্বে বিদ্যুতের লোডশেডিং সহনীয় পর্যায়ে আনা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচীর ডাক দেওয়া হবে বলে হুশিয়ারী দেন বক্তারা।

উল্লেখ্য, বর্তমানে পীরগঞ্জ উপজেলার গ্রাম গঞ্জে প্রতিদিন ১৫ থেকে ১৮ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। এতে অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ মানুষ।

;

গাইবান্ধায় পানিতে ডুবে বাক প্রতিবন্ধী যুবকের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধার সুন্দরগঞ্জে গর্তের পানিতে ডুবে বাক প্রতিবন্ধী যুবক মহসিন মিয়ার (১৯) মৃত্যু হয়েছে।

সোমবার (১ জুলাই) সকালে উপজেলার হরিপুর ইউনিয়নের চরিতাবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মহসিন ওই গ্রামের আনারুল ইসলামের ছেলে।

বিষয়টি দুপুরে মুঠোফোনে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম।

তিনি বলেন, রাস্তার ধারের গর্তে পড়ে বাক প্রতিবন্ধী এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় নিহতের স্বজনদের বরাতে ওসি জানান, সোমবার সকালের দিকে পরিবারের লোকজনের অজান্তে বাক প্রতিবন্ধী ওই যুবক বাড়ি থেকে পার্শ্ববর্তী গুচ্ছগ্রামে দাদির বাড়িতে যাচ্ছিলেন। যাওয়ার পথে স্থানীয় মশিউর রহমান নামের এক ব্যক্তির জমিতে থাকা গর্তের পানিতে পড়ে গিয়ে আর উঠতে পারেনি। পরে স্থানীয়রা তাকে গর্তের পানিতে ভাসতে দেখে মৃত অবস্থায় উদ্ধার করেন।

;