মোহাম্মদপুরে কাপড়ের শো-রুমে চুরি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কাপড়ের শো-রুমে চুরি, ছবি: সংগৃহীত

কাপড়ের শো-রুমে চুরি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মোহাম্মদপুরে চাঁদ উদ্যান হাউজিং এলাকায় ‘কজি আউটফিট’ নামে একটি কাপড়ের শো-রুমে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় শো-রুমের ক্যাশে থাকা টাকা নিয়ে যায় চোর চক্রের সদস্যরা।

সোমবার (১ জুলাই) ভোর সাড়ে ৪টায় মোহাম্মদপুরের চাঁদ উদ্যানের ৪ নম্বর রোডে এ ঘটনা ঘটে।

কজি আউটফিটের মালিক ভূক্তভোগী ব্যবসায়ী জাহিদ হাসান রাতুল বলেন, মোহাম্মদপুরের চাঁদ উদ্যানে আমার নিজস্ব কাপড়ের শো-রুমের ওয়্যারহাউজে রোববার (৩০ জুন) রাতে কাজ শেষ করে বাসায় যাই। সোমবার সকালে আমার স্টাফরা এসে দেখে ভেতরে প্রতিটি ড্রয়ারের তালা ভেঙে সব মালামাল নিচের ফ্লোরে এলোমেলো করে ফেলে রেখেছে। ওয়্যারহাউজের এডজাস্ট ফ্যানের জায়গা দিয়ে চোর চক্রের সদস্যরা ভেতরে প্রবেশ করে। এ সময় ক্যাশের তালা ভেঙে প্রায় দেড় লাখ টাকা নিয়ে যায়।


খবর পেয়ে আমি জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ বিষয়টি জানালে ঘটনাস্থলে মোহাম্মদপুর থানা পুলিশ আসে। তারা এসে ঘটনাস্থল পরিদর্শন করে ছবি ও ভিডিও তুলে নিয়ে যায়। চোর চক্রের সদস্যরা আমার প্রায় দুই-তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা বলেন, এ ঘটনায় আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আশপাশের সিসি ক্যামেরা দেখে চোর চক্রের সদস্যদের শনাক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। খুব শীঘ্রই আমরা তাদের আটক করে আইনের আওতায় আনতে পারব।

সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করতে হবে: বিভাগীয় কমিশনার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠান,

রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠান,

  • Font increase
  • Font Decrease

সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করার আহ্বানও জানিয়ে বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেছেন, যারা ভোট দেয়নি তাদেরকে বঞ্চিত করা যাবে না। আপনারা উপজেলার সবাইকে নিয়ে কাজ করবেন, আমরা আপনাদের পাশে আছি।

বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় শিল্পকলা অডিটরিয়ামে রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরো উপজেলাবাসীর দায়িত্ব আপনাদের কাঁধে। এই দায়িত্ববোধ থেকে সবার জন্য সমানভাবে কাজ করতে হবে। 

রংপুর বিভাগের সতেরো উপজেলার মধ্যে ১৬টি উপজেলার নির্বাচিত চেয়ারম্যান এবং ৩৪ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে তারা নির্বাচিত।

বিভাগের ১৬ জন চেয়ারম্যান, ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ১৭ মহিলা ভাইস চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন।

এ সময় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক আবু জাফরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রমুখ।

গত ২৯ মে ও ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে রংপুর বিভাগের ১৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে শুধু গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছাড়া নির্বাচিত সবাই শপথ নিয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনি ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ-১ আদালত, রংপুর-এর সাময়িক স্থগিতাদেশ থাকায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গঙ্গাচড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোকাররম হোসেন সুজনের শপথ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এছাড়াও বদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুলাই) সকালে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাময়িকভাবে শপথ স্থগিত করার আদেশ দিয়েছে নির্বাচনি ট্রাইব্যুনাল আদালত।

;

চাঁদপুরে মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মাসুদ মিজি ওরফে বাবা মাসুদকে (৪০) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০২ জুলাই) রাতে ফরিদগঞ্জ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক ইসমাইল হোসেন, সাদ্দাম ও অলিউল্লাহ বিশেষ অভিযান চালিয়ে লাউতলী গ্রামের তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাসুদ মিজি ইতিপূর্বে ইয়াবা সংক্রান্ত মামালায় গ্রেফতার হয়েছে। সে মামলায় মাসুদ মিজি আদালতে হাজিরা দেয়নি, আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

পুলিশের সহকারী উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন বলেন, মাসুদ মিজি একাদিক ইয়াবা মামলার আসামি।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাঈদুল ইসলাম জানান, আটককৃত আসামিকে বুধবার (০৩ জুলাই) দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

;

স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে দুদকের মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
দুদক/ছবি: সংগৃহীত

দুদক/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রায় দুই কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক (উন্নয়ন ও নিয়ন্ত্রণ-২) মোবারক হোসেন ও তার স্ত্রী শাহানা পারভীনের বিরুদ্ধে আলাদা দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক আসিফ আল মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-২) মোবারক হোসেনের দাখিল করা সম্পদ বিবরণী অনুযায়ী ৪১ লাখ ৪৬ হাজার ৮৪৫ টাকার আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যে কারণে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

অন্যদিকে তার স্ত্রী শাহানা পারভীন পেশায় গৃহিণী হলেও তার নামে ১ কোটি ৫৮ লাখ ৭৩ হাজার ১৫২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ মিলেছে। যা তার স্বামীর অবৈধভাবে অর্জিত অর্থ দিয়ে ওই সম্পদ করেছেন বলে দুদকের কাছে মনে হয়েছে। যে কারণে শাহানা পারভীনকে প্রধান আসামি করে অবৈধ সম্পদ অর্জনের সহযোগিতার জন্য রাজউক কর্মকর্তা মোবারক হোসেনকে দ্বিতীয় আসামি করা হয়েছে এই মামলায়।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দুটি দায়ের করা হয়েছে।

;

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলমান



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি/ছবি: বার্তা২৪.কম

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

‘বৈষম্য নিপাত যাক-পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ এই স্লোগানকে সামনে রেখে বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো সারা দেশের সঙ্গে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন।

কর্মবিরতি পালনের অংশ হিসেবে এদিন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত তিনদিন ধরে সকাল ১০টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলছে বিকেল ৫টা পর্যন্ত।

বুধবার (০৩ জুলাই) সকাল ১০টা থেকে শহরের চকবিরাম নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয় প্রাঙ্গনে অবস্থান নিয়ে এই কর্মবিরতি পালন করা হয়। এসময় নওগাঁর রাণীনগর উপজেলা ডিজিএম (টেকনিক্যাল) আকিয়াব হোসেনের নেতৃত্বে এজিএম রাজু হাসান ও জুনিয়র ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। এসময় জেলার অন্যান্য উপজেলার নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তিভিত্তিক চাকরি নিয়মিত না করাসহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা। দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকরিবিধি ও সকল চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণাও দেওয়া হয়।

;